• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

ব্যাংক থেকে টাকা তুলে নিয়ে সমাজসেবা কার্যালয়ের অফিস সহায়ক উধাও


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৪, ০৯:১২ এএম
ব্যাংক থেকে টাকা তুলে নিয়ে সমাজসেবা কার্যালয়ের অফিস সহায়ক উধাও

গাজীপুরের শ্রীপুর উপজেলা সমাজসেবা কার্যালয়ের ব্যাংক হিসাবের দুটি সই করা চেকের পাতা ব্যবহার করে ৮ লাখ ৭৬ হাজার টাকা ব্যাংক হিসাব থেকে তুলে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে শ্রীপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

অভিযুক্ত অফিস সহায়ক আল মামুন দীর্ঘদিন ধরে উপজেলা সমাজসেবা কর্মকর্তার কার্যালয়ে কর্মরত। কার্যালয়ের একটি সূত্র জানিয়েছে, তিনি রাতে কার্যালয়ের ভেতরেই থাকেন। আলমারির চাবিও তার কাছেই থাকে। 

খোঁজ নিয়ে জানা গেছে, ১৬ ও ১৭ অক্টোবর দুটি চেকের মাধ্যমে সোনালী ব্যাংক শ্রীপুর শাখা থেকে টাকাগুলো তুলে নেওয়া হয়। অফিস সহায়ক আল মামুন টাকাগুলো তুলে পালিয়ে গেছেন বলে সন্দেহ করা হচ্ছে। ঘটনার পর থেকে তার মুঠোফোন বন্ধ পাওয়া যাচ্ছে। টাকাগুলো এতিম ও প্রতিবন্ধীদের ভাতার জন্য ব্যাংকে জমা ছিল।

এ বিষয়ে জানতে উপজেলা সমাজসেবা কর্মকর্তা ফারহা আক্তারের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, “আমি কথা বলার মতো পরিস্থিতিতে নেই। অনেক ঝামেলার মধ্যে আছি।” 

জেলা সমাজসেবা বিভাগের উপপরিচালক এস এম আনোয়ারুল করিম বলেন, “এ ঘটনায় তদন্ত কমিটি করা হয়েছে। উপজেলা সমাজসেবা কর্মকর্তা শ্রীপুর থানায় অভিযোগ দায়ের করবেন।”

গাজীপুরের সহকারী পুলিশ সুপার (কালিয়াকৈর সার্কেল) আফজাল হোসেন বলেন, মঙ্গলবার সমাজসেবা কর্মকর্তা তার কাছে এসেছিলেন। তিনি জানিয়েছেন, তার এক কর্মচারী অনুমতি ছাড়া চেক দিয়ে কিছু টাকা তুলে নিয়ে গেছেন। এ বিষয়ে আইনগত সহায়তা চেয়েছেন। তাকে জিডি করার পরামর্শ দেওয়া হয়েছে।”

উপজেলা নির্বাহী কর্মকর্তা সজিব আহমেদ বলেন, “ঘটনাটি শুনেছেন। এ বিষয়ে ওই দপ্তরের পক্ষ থেকে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। এ ছাড়া তারা এ বিষয়ে দুর্নীতি দমন কমিশনের সহযোগিতা নেবেন বলে জানতে পেরেছেন।”

Link copied!