• ঢাকা
  • বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬

জন্মদিনে বড় বোনের কাছে টিয়া পাখি চেয়েছিলেন তানজিম


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৬:৪৫ এএম
জন্মদিনে বড় বোনের কাছে টিয়া পাখি চেয়েছিলেন তানজিম

অভিযান পরিচালনার আগে বড় বোন তাসনুবা সরোয়ার সুচির সঙ্গে ফোনে সর্বশেষ কথা হয় সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম সরোয়ার নির্জনের। তখন তিনি বোন বোনকে ‘একটি মিশনে যাচ্ছি আমার জন্য দোয়া করো, যদি কিছু হয়ে যায়’ এমনটাই বলেছিলেন। 

কক্সবাজারের চকরিয়ায় অভিযান পরিচালনার সময় সন্ত্রাসীদের হামলায় নিহত হন তিনি। একমাত্র ছেলেকে হারিয়ে বাবা বাকরুদ্ধ, মা যাচ্ছেন মূর্ছা। এ ঘটনায় লেফটেন্যান্ট তানজিমের এলাকায় নেমে এসেছে শোকের ছায়া, বাসায় চলছে মাতম।

তানজিমের বড় বোন তাসনুবা সরোয়ার সুচি বলেন, “আমার ভাইয়ের সঙ্গে সর্বশেষ সোমবার রাতে কথা হয়েছিল। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে আমার ভাই আমাকে অভিযানে যাওয়ার কথা বলেছিল। ও আমাকে বলেছিল— ‘একটি মিশনে যাচ্ছি আমার জন্য দোয়া করো, যদি কিছু হয়ে যায়। আমির তোমার সঙ্গে কথা বলার অপেক্ষায় থাকবো। ও মিশনে যাওয়ার আগে আমাদেরকে জানিয়ে যায়। সকালে ও আর ফোন দেয়নি। সে আমার কাছে পিঠা খাইতে চেয়েছিল। অক্টোবরের ১ তারিখে তানজিমের জন্মদিন, পরিবারের সঙ্গে পালন করার কথা ছিল। ওই দিন আমার ভাই আমার কাছে টিয়া পাখি উপহার চেয়েছিল। আমি কাকে টিয়া পাখি উপহার দিব।”

একমাত্র ছেলেকে হারিয়ে নিহত তানজিমের বাবা সরোয়ার জাহান দেলুয়ার বাকরুদ্ধ। তিনি বলেন, “এমন মৃত্যু যেন আর কারও না হয়। আর যেন কোনো বাবার এভাবে আর্তনাদ করতে না হয়। আমি আমার ছেলে হত্যাকারীদের দ্রুত বিচার চাই। তানজিমই আমার একমাত্র ছেলে। সেই ছিল বাড়ির একমাত্র উপার্জনের লোক। তাই আমি আজ অসহায়। আমি এই হত্যাকান্ডের দ্রুত বিচার ও ফাঁসি চাই।”

এদিকে একমাত্র ছেলেকে হারিয়ে নিহত তানজিমের মা নাজমা সরোয়ার বার বার মূর্ছা যাচ্ছেন। তিনি বলেন, “সরকার প্রধান ও সেনা প্রধানের কাছে আমি ছেলে হত্যার বিচার চাই। তানজিম ছিল আমার কলিজার টুকরা।”

তানজিম নিহতের খবর এলাকায় জানাজানি হলে তার বাড়িতে ভিড় করে আত্মীয়-স্বজনসহ এলাকাবাসী। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে লেফটেন্যান্ট তানজিমের দাফন।

এর আগে বেলা সাড়ে ৩টায় টাঙ্গাইলের বেতকা গ্রামে পৌঁছায় নিহত তানজিমের লাশ। পরে বাদ আছর বোয়ালী জামে মসজিদ মাঠে জানাযা নামাজ শেষে বোয়ালী কবরস্থানে দাফন করা হয়।

উল্লেখ্য, লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন পাবনা ক্যাডেট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষে ৮২তম দীর্ঘমেয়াদি কোর্সে যোগদান করেন। বাংলাদেশ মিলিটারি একাডেমি থেকে ২০২২ সালের ৮ জুন আর্মি সার্ভিস কোরে (এএসসি) লেফটেন্যান্ট পদে কমিশন লাভ করেন।

Link copied!