• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

বাঘাইছড়ি উপজেলা নির্বাচনে ভোট গ্রহণ আবারও স্থগিত


রাঙ্গামাটি প্রতিনিধি
প্রকাশিত: জুন ৮, ২০২৪, ১২:২৫ পিএম
বাঘাইছড়ি উপজেলা নির্বাচনে ভোট গ্রহণ আবারও স্থগিত

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। 

শনিবার (৮ জুন) সকাল ১০টার দিকে জেলা প্রশাসন ও জেলা নির্বাচন কমিশন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে জরুরি বৈঠকের পর এ সিদ্ধান্ত নেয়।

এ নিয়ে দ্বিতীয়বার স্থগিত করা হলো বাঘাইছড়ি উপজেলা পরিষদের নির্বাচন। 

এর আগে ২৯ মে বৈরী আবহাওয়ার কারণে নির্বাচন স্থগিত করা হয়।

সভা শেষে ভোট গ্রহণ স্থগিতের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা সাংবাদিকদের জানান জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খান। পরে কখন এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে তা এ সময় জানানো হয়নি।

সভায় বলা হয়, ইউনাইটেড পিপল ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) অবরোধ, অন্যদিকে বৈরী আবহাওয়ার কারণে আগামীকাল রোববার ভোট গ্রহণ কঠিন হয়ে পড়েছে। অবরোধকারীদের সুষ্ঠু নির্বাচনের আশ্বাস দেওয়া হলেও তাঁরা প্রত্যাহার করেনি।

এদিকে, বাঘাইছড়ি উপজেলায় সন্ত্রাসীদের মাধ্যমে নির্বাচনী এজেন্টদের হুমকি ও তাঁদের সশস্ত্র অবস্থানের প্রতিবাদে এবং সুষ্ঠু নির্বাচনের দাবিতে আজ শনিবার সড়ক অবরোধের ডাক দেয় আঞ্চলিক দল ইউপিডিএফ।

ইউপিডিএফের অভিযোগ, গতকাল শুক্রবার দুপুরের দিকে তিনটি বড় মাইক্রোবাসে করে ৫০ জনের মতো সন্ত্রাসী বাঘাইহাটে যায়। তারা এখন কর্ণফুলী পেপার মিলের (কেপিএম) পরিত্যক্ত অফিসে সশস্ত্র অবস্থান করছে। এ ছাড়া কয়েক দিন আগে থেকে তারা চেয়ারম্যান পদপ্রার্থী অলিভ চাকমা ও মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সুমিতা চাকমার নির্বাচনী এজেন্টদের হুমকি দিয়ে আসছে।

Link copied!