• ঢাকা
  • সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

পরিষদে ঢোকার ২ ঘণ্টার মধ্যে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা


কুষ্টিয়া প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০১:৩০ পিএম
পরিষদে ঢোকার ২ ঘণ্টার মধ্যে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা
নইম উদ্দীন সেনটু। ছবি : সংগৃহীত

অন্যদিনের মতো সকাল ১০টার দিকে কার্যালয়ে যান ইউপি চেয়ারম্যান নইম উদ্দীন সেনটু। কিন্তু দুই ঘণ্টা না যেতেই তাকে লাশ হতে হয়। 

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নইম উদ্দীন সেনটুকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে ইউনিয়ন পরিষদে তার নিজ কার্যালয়ে এ ঘটনা ঘটে। 

এদিন দুপুর পৌনে ১২টার দিকে ফিলিপনগর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে কাজ করছিলেন চেয়ারম্যান সেন্টু। এ সময় কয়েকজন দুর্বৃত্ত তাকে গুলি করে। এতে ঘটনাস্থলেই সেন্টুর মৃত্যু হয় বলে জানা গেছে।

সচিব রাশিদুল ইসলাম বলেন, ‘সেন্টু চেয়ারম্যান ইউনিয়ন পরিষদের অফিস কক্ষে বসে কাজ করছিলেন। আনুমানিক বেলা সাড়ে ১১টার দিকে প্রথমে জানালা দিয়ে চেয়ারম্যানকে পেছন থেকে গুলি করা হয়। এরপর চেয়ারম্যানের কক্ষে ঢুকে আবারও গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।’

এ বিষয়ে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বলেন, “আমরা ঘটনাস্থলে যাচ্ছি। বিস্তারিত পরে জানানো হবে।”

জানা গেছে, তিনি অনেক আগে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। পরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত হন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ইউপি সদস্য বলেন, পূর্বশত্রুতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনা তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।

Link copied!