• ঢাকা
  • মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১, ১২ রবিউস সানি ১৪৪৬

স্বপদে থাকতে চান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বাররা


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৪, ০৮:৫৮ পিএম
স্বপদে থাকতে চান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বাররা

কুড়িগ্রামে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য এবং সংরক্ষিত মহিলা সদস্যদের স্ব স্ব পদ থেকে অপসারণ না করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে কলেজ মোড় চত্বরে এই মানববন্ধন কর্মসূচি পালন করেন জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যরা। পরে তারা জেলা প্রশাসক বরাবরা একটি স্বারকলিপি প্রদান করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, “আমরা স্থানীয় সরকার বিভাগের অধীন কুড়িগ্রাম জেলার সকল ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য। আমাদের ওপর জনগণের অর্পিত দায়িত্ব বিগত দিনের ন্যায় বর্তমানেও পালন করে আসছি। এমতাবস্থায় বিগত কয়েক দিন যাবৎ বিভিন্ন পত্র-পত্রিকা ও টেলিভিশন সংবাদ মাধ্যমে জানা যায়, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, সিটি করপোরেশন ও পৌরসভার ন্যায় সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যদের স্ব স্ব পদ থেকে অপসারণ করা হবে। ইউনিয়ন পরিষদ স্থানীয় সরকার বিভাগের সবচেয়ে তৃণমূল পর্যায়ের একটি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের সঙ্গে স্থানীয় পর্যায়ের সাধারণ জনগণের অনেক সুবিধা গ্রহণে জড়িত। বিশেষ করে গ্রাম্য শালিস বা গ্রাম আদালত, জন্ম ও মৃত্যু নিবন্ধন, নাগরিকত্ব সনদ প্রদান, ওয়ারিশ সনদ প্রদানসহ সরকারি বিভিন্ন দাপ্তরিক কর্মকাণ্ড বাস্তবায়ন করা হয়। যে সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যরা পলাতক বা অনুপস্থিত, জনগণের সকল পর্যায়ের সেবাসহ সরকারের সকল দাপ্তরিক কর্মকান্ড থেকে নিজেদেরকে আড়াল করে রেখেছেন তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আহ্বান জানাচ্ছি।”

বক্তারা আরও বলেন, “যে সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যরা নিয়মিত ইউপি কার্যালয়ে উপস্থিত থেকে জনগণের সকল পর্যায়ের সেবা প্রদান করছেন এবং সরকারের সকল কর্মকাণ্ডে অংশগ্রহণ করে আসছেন তাদের স্ব স্ব পদে বহাল রাখার দাবি জানাচ্ছি।”

Link copied!