• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

‘তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়’


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২, ০৮:৪৮ পিএম
‘তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়’

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক ডা. বদিউল আলম মজুমদার।

তিনি বলেছেন, “নির্বাচন বন্ধ করা কমিশনের দায়িত্ব নয়, নির্বাচন কমিশনের দায়িত্ব সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করা। যা এখন হচ্ছে না। দেশের ইতিহাসে সাতটি নির্বাচন হয়েছে। এর মধ্যে গত দুইটি নির্বাচন দলীয় সরকারের অধিনে হয়ে প্রশ্নবিদ্ধ হয়েছে।”

রোববার (২৭ নভেম্বর) বিকালে সুনামগঞ্জে শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরিতে সুজনের জেলার শাখার আয়োজনে নাগরিক সংলাপে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কোনো দলীয় সরকারের আমলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় উল্লেখ করে বদিউল আলম মজুমদার বলেন, “যে সরকার থাকবে সেই সরকারেই তাদের মতো করে নির্বাচন কার্যক্রম পরিচালনা করবে। এতে বিভিন্ন অনিয়ম ও প্রভাব বিস্তার হয়। ভোটারদের ভোট প্রদান করা কঠিন হয়ে পড়ে।”

‘কেবল অর্থনৈতিক সংস্কার নয়, সংকট সমাধানে প্রয়োজন রাজনৈতিক সংস্কার’ নাগরিক সংলাপ অনুষ্ঠানে ফজলুল করিম সাইদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সুজন সুনামগঞ্জ জেলা শাখার সহসভাপতি আলী হায়দার, মৌলভীবাজার সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মহিবুল ইসলাম, রাধীকা রঞ্জন তালুকদার, মিসবাহ উদ্দিন, জালাল উদ্দীন, ফারুক আহমেদ প্রমুখ।

Link copied!