• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

সেপটিক ট্যাংকে নেমে দুই শ্রমিকের মৃত্যু


কুষ্টিয়া প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৩, ২০২৪, ০৬:৫৫ পিএম
সেপটিক ট্যাংকে নেমে দুই শ্রমিকের মৃত্যু

কুষ্টিয়া দৌলতপুরে সেপটিক ট্যাংকের ভেতর থেকে নির্মাণসামগ্রী অপসারণের সময় দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার (১৩ জুলাই) সকাল সাড়ে আটটার দিকে উপজেলা মথুরাপুর ইউনিয়নের বাগোয়ান গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতেরা হলেন উপজেলার বাগোয়ান গ্রামের ইয়ার আলীর ছেলে রাজন (৩০) এবং একই গ্রামের হারুন আলীর ছেলে লিটন (২৮)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বাগোয়ান গ্রামের মোশারফ হোসেনের বাড়িতে মাসখানেক আগে একটি সেপটিক ট্যাংক নির্মাণ করা হয়। দীর্ঘদিন ধরে পড়ে থাকার পর আজ সকাল সাড়ে ৮টার দিকে রাজন ও লিটন ট্যাংকের মধ্যে থাকা কাঠ-বাঁশ খুলতে যান। এ সময় অক্সিজেন সংকটের কারণে ভেতরেই অচেতন হয়ে পড়েন তারা। বিষয়টি বাড়ির লোকজন টের পেয়ে দ্রুত তাদের উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

খাস মথুরাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মনোয়ার কবীর বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। সেপটিক ট্যাংকে প্রবেশ করার আগে তাদের আরও সাবধানতা অবলম্বন করার দরকার ছিল।

দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসকরা জানিয়েছেন, দীর্ঘদিন ট্যাংকের মুখ বন্ধ থাকায় সেখানে পর্যাপ্ত অক্সিজেনের অভাব ছিল। ধারণা করা হচ্ছে, এ কারণে তাদের মৃত্যু হয়েছে।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুবুর রহমান বলেন, অক্সিজেনের অভাবেই তাদের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। মরদেহ থানায় নেওয়া হয়েছে। নিহত ব্যক্তির পরিবারের পক্ষ থেকে অভিযোগ করলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। না থাকলে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

Link copied!