• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

জমি নিয়ে বিরোধে দুই পক্ষের সংঘর্ষ, নিহত ২


শেরপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৭:১৬ পিএম
জমি নিয়ে বিরোধে দুই পক্ষের সংঘর্ষ, নিহত ২

শেরপুরে জমি নিয়ে বিরোধ ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এতে দুইজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন উভয় পক্ষের অন্তত ১০ জন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে শেরপুর সদর উপজেলার ১১ নম্বর বলাইয়ের চর ইউনিয়নে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- লালু খাঁ (৫৭) ও মোগর খাঁ (৭২)।

স্থানীয়রা জানান, বলায়ের চর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের জংগলদীর খাঁ বাড়ি ও সুতার বাড়ির মধ্যে দীর্ঘদিন ধরে জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই জেরে বৃহস্পতিবার দুপুরে ফতু মুন্সির দোকানের মোড়ে দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে সংঘর্ষ শুরু হয়। এতে কয়েকজন গুরুতর আহত হলে তাদের শেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতালে নেওয়া হয়।

সেখানে চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। এছাড়া গুরুতর আহত দুইজনকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে আরও একজনের মৃত্যু হয়।

এদিকে একজন নিহত হওয়ার খবর এলাকায় ছড়িয়ে পড়লে সেই এলাকার লোকজন অপরপক্ষের ঘরবাড়ি ও দোকানপাটে হামলা ও লুটপাট চালান। শেষ খবর পাওয়া পর্যন্ত সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর আলম বলেন, জংগলদী এলাকায় পূর্ববিরোধের জের ধরে সংঘর্ষের ঘটনায় দুইজন নিহত ও কয়েকজন আহত হয়েছেন। সেনাবাহিনীর সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ। এ ঘটনায় দ্রুত আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Link copied!