• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

কাপ্তাই হ্রদে ডুবে দুই স্কুলছাত্রের মৃত্যু


রাঙ্গামাটি প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২৬, ২০২৪, ০৪:৫৭ পিএম
কাপ্তাই হ্রদে ডুবে দুই স্কুলছাত্রের মৃত্যু

রাঙামাটি শহরের তবলছড়ির স্বর্নটিলা এলাকায় কাপ্তাই হ্রদের পানিতে ডুবে দুই স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে আরেকজনকে। 

শুক্রবার (২৬ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলো রাঙামাটি শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী অনর্ব চৌধুরী, রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী এডিশন সাহা। 

আহত স্কুলছাত্রের নাম শিবম দাশ। সে শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্র। হতাহতদের বাড়ি রাঙামাটি শহরের মাস্টার আর্ট কলোনি এবং মাঝের বস্তি এলাকায়।

কুদ্দুস আলী নামের এক প্রত্যক্ষদর্শী জানান, হতাহতরা সকাল সাড়ে ১১টার দিকে স্বর্নটিলা এলাকার কাপ্তাই হ্রদের সাইফুল ইসলাম ভুট্টোর করাত কল ঘাটে গোসল করতে নামে। এ সময় তারা পানিতে ডুবে যায়। ঘাটে মানুষের জটলা দেখে তিনি নিজে কাপ্তাই হ্রদে পানিতে নেমে তিনজনকে উদ্ধার করেন। এরপর সিএনজিচালিত অটোরিকশায় করে তাদের হাসপাতালে নেওয়া হয়। সেখানে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক অর্নব ও এডিশনকে মৃত ঘোষণা করেন। এ ছাড়া শিবমকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে পাঠানো হয়।

রাঙামাটি জেনারেল হাসপাতালের আরএমও ডা শওকত আকবর খান বলেন, তিন ছাত্রকে দুপুর সাড়ে ১২টায় হাসপাতালে আনা হয়। তিনজনের মধ্যে দুজনই হাসপাতালে পৌঁছার আগে মারা যায়। একজনের অবস্থা আশঙ্কাজনক। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে খবর পেয়ে হাসপাতালে ভিড় করেন প্রতিবেশী ও স্বজনেরা। 

এ সময় এডিশন সাহার বোন জামাই বিধান কান্তি সাহা বলেন, এডিশন ও শিবম দুজনে সকালে প্রাইভেট পড়তে যায়। প্রাইভেট থেকে ফিরে তারা গোসল করতে গেলে এ ঘটনা ঘটে। তারা কেউ সাঁতার জানত না।

রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী বলেন, দুজনের মরদেহ ময়নাতদন্ত ছাড়া নেওয়ার জন্য পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছে। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হবে।

Link copied!