• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

৪ বছর পর দেশে ফিরেছে ভারতে পাচার হওয়া নারী-শিশু


বেনাপোল (যশোর) প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩, ১০:২৫ এএম
৪ বছর পর দেশে ফিরেছে ভারতে পাচার হওয়া নারী-শিশু

চার বছর পর ভারতে পাচারের শিকার বাংলাদেশি এক নারী ও শিশুকে ট্রাভেল পারমিটের মাধ্যমে বেনাপোলে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদের বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে।

ফেরত আসা নারীরা হলেন,  মাগুরা জেলার শালিখা উপজেলার গগঙ্গারামপুর এলাকার গণেশ বিশ্বাসের মেয়ে সুপরিয়া বিশ্বাস (২৭) ও মহিতোষ পালের মেয়ে মাহিমা পাল (৭)।

বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবীব বলেন, “ফেরত আসা নারী ও শিশুকে ইমিগ্রেশন পুলিশের কার্যক্রম শেষে জাস্টিস অ্যান্ড কেয়ার নামের একটি এনজিও সংস্থা গ্রহণ করেছে।”

যশোর জাস্টিস অ্যান্ড কেয়ারের সিনিয়র প্রোগ্রাম অফিসার এবিএম মুহিত হোসেন বলেন, “চার বছর আগে দালালের মাধ্যমে তারা ভারতে গিয়েছিলেন। এসময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে জেলে পাঠায়। পরে আদালত থেকে ছাড়িয়ে ভারতীয় একটি মানবাধিকার সংস্থা তাদের হেফাজতে নেয়। দীর্ঘ ৪ বছর পর দুই দেশের সরকারের সহযোগীতায় ট্রাভেল পারমিটের মাধ্যমে তারা বৃহস্পতিবার দেশে ফিরে আসেন।”

মুহিত হোসেন আরও বলেন, “এখান থেকে তাদের যশোরে আমাদের শেল্টার হোমে রাখা হবে। পরে অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করে তাদের হাতে তুলে দেওয়া হবে।”

Link copied!