• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে মশাল মিছিল


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৯:০৭ এএম
রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে মশাল মিছিল

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে ও  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে ফেনীতে মশাল মিছিল করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

সোমবার (২১ অক্টোবর) রাতে ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মশাল মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ট্রাংক রোডের চত্বরে গিয়ে সমাবেশে মিলিত হয়।

মশাল মিছিলে ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ফেনী জেলার নেতৃত্বদানকারী সমন্বয়ক মহাইমিন ইসলাম তাজিম, সাগর, সোহরাব, শাওন, আবু জাফর, সুরাইয়া, শুভ, রাফি, নাদিয়া। এ ছাড়া ফেনী সরকারি কলেজসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।  

মশাল মিছিলে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে বিভিন্ন স্লোগান দেন শিক্ষার্থীরা।

মশাল মিছিলে অংশগ্রহণ করা ছাত্র সমন্বয়করা বলেন,  “রোববার রাতে ফ্যাসিস্ট সরকারের দোসর, ছাত্রলীগের সন্ত্রাসীরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে। ছাত্রলীগ সন্ত্রাসীরা দেশকে অস্থিতিশীল করার জন্য গোপন তৎপরতা চালাচ্ছে এবং বিভিন্ন জায়গায় হামলা করছে।”

শিক্ষার্থীরা সরকারের কাছে দাবি জানিয়ে বলেন, “অবিলম্বে এ সন্ত্রাসী বাহিনীকে নিষিদ্ধ ঘোষণা করতে হবে। তাদের সকল অপতৎপরতা রুখে দিতে ছাত্র-জনতা ঐক্যবদ্ধভাবে রাজপথে লড়াই চালিয়ে যাবে।”

শিক্ষার্থীরা আরও বলেন, “আওয়ামী লীগের দোসররা যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়ে যাচ্ছে প্রতিনিয়ত। তাদের এই গুজব সাধারণ মানুষ বোঝে এবং তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আছে। তাদের আর কোনো অবস্থাতেই দেশের মাটিতে অবস্থান করতে দেওয়া হবে না। সবাই মিলে স্বৈরাচার হাসিনার দোসর ছাত্রলীগকে প্রতিহত করতে হবে এবং অনতিবিলম্বে ছাত্রলীগের মতো সন্ত্রাসী সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করতে হবে।”

Link copied!