• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘৭ দিনের মধ্যে এই বাড়ির মেয়েকে তুলে নিয়ে যাওয়া হবে ...’


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৪:৫৪ পিএম
‘৭ দিনের মধ্যে এই বাড়ির মেয়েকে তুলে নিয়ে যাওয়া হবে ...’

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ঘোষণা দিয়ে দশম শ্রেণির এক ছাত্রীকে অপহরণের ঘটনা ঘটেছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, ওই গ্রামে ৩০টি হিন্দু পরিবার বসবাস করে। গত ২ সেপ্টেম্বর রাতে পাড়ায় কয়েকটি গাছে পোস্টার সেঁটে দেয় দুর্বৃত্তরা। তাতে বলা হয়—৭ দিনের মধ্যে এই বাড়ির মেয়েকে তুলে নিয়ে যাওয়া হবে; মেয়েকে মুসলমান করা হবে।

এ ঘটনায় গত ৪ সেপ্টেম্বর গ্রামের একজন বাসিন্দা রঞ্জিত চন্দ্র ফুলবাড়ী থানায় সাধারণ ডায়রি (জিডি) করেন। ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনুমা তারান্নুমের নির্দেশে গাছ থেকে পোস্টারগুলো সরিয়ে ফেলা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গতকাল বিকেল ৫টার দিকে কোচিং সেন্টার থেকে বাড়ি ফেরার পথে ওই শিক্ষার্থীকে অপহরণ করা হয়। গ্রামের মৃত আব্দুল হালিমের ছেলে মাদকদ্রব্য কারবারি আলিনুর রহমান (৩২) ও তার সহযোগীরা এই ঘটনা ঘটিয়েছে।

অপহরণের শিকার মেয়েটির বাবা বলেন, “আমার মেয়েটা পড়াশোনায় খুব মনোযোগি। মেয়েটাকে বাড়ি ফেরার পথে আলিনুর তার কয়েকজন সহযোগীকে নিয়ে অপহরণ করেছে। আমি থানায় অভিযোগ করেছি। আমাদের গ্রামের রাস্তায় হুমকি দিয়ে চিঠি দেখে আমরা সবাই আতঙ্কিত হয়ে যাই। হুমকিদাতা তার পরিকল্পনা ঠিকই বাস্তবায়ন করল। আমি আমার মেয়েকে ফেরত চাই।”

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নওয়াবুর রহমান বলেন, “পুলিশ জিডিটি তদন্ত করেছিল এবং ওই হিন্দু গ্রামের দিকে নজর রেখেছিল। অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার করতে আমরা সর্বাত্মক চেষ্টা করছি।”

Link copied!