• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

নবজাতকের নাম রাখা হলো ‘কারফিউ’


ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২৮, ২০২৪, ০২:৪২ পিএম
নবজাতকের নাম রাখা হলো ‘কারফিউ’

ঠাকুরগাঁওয়ে কারফিউ চলাকালীন সময়ে জন্ম নেওয়ায় সন্তানের নাম ‘কারফিউ’ রেখেছেন বাবা-মা।

রোববার (২৮ জুলাই) নবজাতকের পরিবার বিষয়টি নিশ্চিত করে। এর আগে ২২ জুলাই সন্ধ্যা ৬টার সময় জন্ম নেয় এই ফুটফুটে শিশু।

কারফিউর বাবা রহিম শুভ জানান, “গত ২২ জুলাই আমার পুত্র সন্তানের জন্ম হয়। সেদিন ঠাকুরগাঁওয়ে ছিল কঠোর কারফিউ। জরুরি প্রয়োজন ছাড়া মানুষজন বাসা থেকে বের হতে পারছিলেন না। আমি যখন আমার স্ত্রীকে নিয়ে ক্লিনিকের উদ্দেশে রওনা দেই তখন রাস্তায় ৫ বার সেনা সদস্যরা আমাদের থামিয়ে বাসা থেকে বের হওয়ার কারণ জিজ্ঞাসা করে। সবশেষে আমাদের ক্লিনিকে যাওয়ার সুযোগ দেওয়া হয়। তবে আমার বাসার অন্যান্য সদস্যরা আত্মীয়-স্বজন এমনকি আমার মা আমার সন্তানকে ক্লিনিকে দেখতে আসার সুযোগ পায়নি। এতে করে আমাকে এবং আমার স্ত্রীকে অনেক কষ্ট করতে হয়। সর্বোপরি আমি এই সংগ্রামী সময় ও ঘটনাটিকে মনে রাখতে চেয়েছিলাম। তাই আমি সময় মিলিয়ে আমার পুত্র সন্তানের নাম  ‘কারফিউ’ রেখেছি।”

কারফিউর মা ইফতি আক্তার বলেন, “আমার এটা প্রথম সন্তান। আমি আমার সন্তানের জন্মক্ষণ চিরকাল মনে রাখতে চাই। তাই আমার সন্তানের বাবা যে নামটি রেখেছে সেটাতে আমার সম্মতি রয়েছে।”

ঠাকুরগাঁও মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিক্যাল অফিসার লাবনী বসাক বলেন, “পরিস্থিতি যেমন হোক আমরা একজন সেবাগ্রহিতাকে সেবা দিতে সর্বদা প্রস্তুত থাকি। সেদিন শহর তথা দেশের পরিস্থিতি উত্তপ্ত ছিল। তবে আমরা স্বাস্থ্যসেবার সঙ্গে জড়িত ছিলাম। সেদিন শিশুটি সিজারের মাধ্যমে জন্মগ্রহণ করে। মা ও শিশু সুস্থ ছিল।”

Link copied!