• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

দুই দেয়ালের মাঝে আটকে ছিল ছাগল ছানা, অতঃপর যেভাবে উদ্ধার


ভোলা প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৪, ২০২৪, ০৫:১৬ পিএম
দুই দেয়ালের মাঝে আটকে ছিল ছাগল ছানা, অতঃপর যেভাবে উদ্ধার

ভোলার চরফ্যাশনে দুই দেয়ালের মাঝখানে আটকে পড়া একটি ছাগল ছানাকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। বুধবার (৩ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার দক্ষিণ আইচা বাজার বাসস্ট্যান্ড থেকে এ ছাগল ছানাটিকে জীবিত উদ্ধার করেন চরফ্যাশন ফায়ার সার্ভিস সদস্যরা।

জানা গেছে, চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা বাজার বাসস্ট্যান্ডে তালুকদার মার্কেট ও নুরুল ইসলাম হাওলাদার মার্কেটের দুই দেয়ালের কার্নিশের ফাঁকে আটকে পড়ে একটি ছাগল ছানা। পরে বুধবার সকালে ছাগল ছানাটি চিৎকার নজরে আসে তালুকদার মার্কেটর মুদি ব্যবসয়াী মো. এমরান আখনের। এরপর দুই মার্কেটের ঘর মালিককে জানানো হলে ছাগল ছানাটি উদ্ধারের চেষ্টা চালানো হয়। দুই মার্কেটের মাঝে মাত্র ২-৩ ইঞ্চি জায়গা থাকায় বহুবার চেষ্টা করেও ছানাটিকে উদ্ধার করা সম্ভব হয়নি। পরে সন্ধ্যায় চরফ্যাশন ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলে ফায়ার সার্ভিসের সদস্যরা দুই মার্কেটের দোকান ঘরের দেয়াল কেটে ছাগল ছানাটিকে উদ্ধার করে দক্ষিণ আইচা থানায় হস্তান্তর করেন।

চরফ্যাশন ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আসাদুজ্জামান বলেন, “সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে প্রায় এক ঘণ্টার চেষ্টায় ছাগল ছানাটিকে জীবিত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হই আমরা। ছাগল ছানাটির প্রকৃত মালিক না পাওয়ায় আমরা সেটি থানায় হস্তান্তর করি।”

দক্ষিণ আইচা থানার পুলিশ উপপরিদর্শক (এসআই) মনির হোসেন বলেন, “পুলিশের একটি টিম ও ফায়ার সার্ভিসের একটি টিম নিয়ে ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টার চেষ্টায় দুই দেয়ালের মাঝ খানে আটকে পড়া একটি ছাগল ছানাকে জীবিত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়েছি। ছাগল ছানাটির বর্তমানে থানা হেফাজতে রয়েছে।”

Link copied!