• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

যে কারণে সভা না করেই ঢাকা ফিরলেন সারজিস আলম


নরসিংদী প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৪, ০৯:৫৪ পিএম
যে কারণে সভা না করেই ঢাকা ফিরলেন সারজিস আলম

আন্দোলনে নিহতদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ এবং ছাত্র-জনতার সঙ্গে মতবিনিময় সভায় যোগ দিতে নরসিংদী পৌঁছলেও অনুষ্ঠানস্থলে যাননি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম। স্থানীয় সমন্বয়কদের দুপক্ষের কোন্দল ও সমন্বয়হীনতার কারণে সমাবেশ না করেই নরসিংদী ত্যাগ করেন সারজিস আলম।

সোমবার (৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে নরসিংদী ক্লাব থেকে সঙ্গীদের নিয়ে ঢাকার উদ্দেশে রওয়ানা হন তিনি।

এরপর নরসিংদী পৌর শহরের সাটিরপাড়া কালি কুমার স্কুল অ্যান্ড কলেজ মাঠে অনুষ্ঠিতব্য সমাবেশটি স্থগিত ঘোষণা করেন আয়োজকরা।

জানা যায়, বিকেল ৩টার দিকে মতবিনিময় সভার আয়োজন করেছিলেন নরসিংদীর সমন্বয়কদের একাংশ। সেই সভায় যোগ দিতে দুপুরের আগেই ঢাকা থেকে নরসিংদী পৌঁছান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম ও তার সঙ্গীরা।

সারজিস সকাল সাড়ে ৯টায় নরসিংদী ক্লাবে অবস্থান করে জেলার সমন্বয়কদের নিয়ে অভ্যন্তরীণ সভা করেন। সেখানে জেলার আরেক পক্ষের সমন্বয়ক সমাবেশটি সাটিরপাড়ার পরিবর্তে নরসিংদী সরকারি কলেজ মাঠে করার দাবি জানান।

এ নিয়ে দুপক্ষের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। কোথায় সমাবেশ হবে বিকেল পর্যন্ত এ নিয়ে চলে তর্ক-বিতর্ক। সবশেষ, কোনো সিদ্ধান্তে পৌঁছতে না পেরে বিকেল সাড়ে ৪টার দিকে সমাবেশে যোগ না দিয়েই নরসিংদী ক্লাব থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন সারজিস আলম।

এদিকে, সাটিরপাড়া সমাবেশস্থলে জেলার বিভিন্ন স্থান থেকে আসা শিক্ষার্থীরা এই ঘটনায় হতাশা প্রকাশ করেন। সভা স্থগিত হলেও সমন্বয়কদের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো কারণ জানানো হয়নি।

সমন্বয়কদের একাধিক সূত্র জানিয়েছে, নরসিংদীর সমন্বয়কদের দুপক্ষ একত্রিত হতে পারলে আবারও মতবিনিময় সভা করতে আসবেন সারজিস আলম।

Link copied!