• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করলেন শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকরা


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৩, ২০২৪, ০২:২৫ পিএম
ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করলেন শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকরা

ভারী বৃষ্টি উপেক্ষা করে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ জেলার অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা।

শনিবার (৩ আগস্ট) বেলা সোয়া ১১টার দিকে আন্দোলনকারীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়কে অবস্থান নেন। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

এর আগে কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কর্মসূচি বিক্ষোভ মিছিল করার জন্য সকাল সাড়ে ১০টার দিকে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে অবস্থান নেন। বেলা ১১টা পর্যন্ত তারা সেখানেই ছিলেন।

এ সময় তালাইমারী মোড়ে একটি পুলিশ বক্স ভাঙচুর করে মিছিল নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এসে অবস্থান নেন আন্দোলনকারীরা। সেখানে পুলিশের গোয়েন্দা সংস্থার এক সদস্যকে মারধর করতে দেখা যায় কয়েকজন বিক্ষোভকারীকে।

দুপুর সাড়ে ১২টার দিকে মিছিলটি তালাইমারী মোড় হয়ে ভদ্রা হয়ে নগরের রেলগেট এলাকার দিকে যাচ্ছিল। সে সময় রাজশাহী রেলওয়ে স্টেশন পর্যন্ত মিছিলের অগ্রভাগ ছিল। এতে স্থানীয়দের যোগ দিতে দেখা গেছে।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (গণমাধ্যম) মো. জামিরুল ইসলাম বলেন, পুলিশ সতর্ক অবস্থানে আছে। বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

Link copied!