• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ


নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৬:৩৫ পিএম
ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ইমাম হাসান তাইম হত্যা মামলার আসামিদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টা থেকে মহাসড়কের সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় অবস্থান নেন আদমজীনগর এমডব্লিউ কলেজের শিক্ষার্থীরা। এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ের কাঁচপুর থেকে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড পর্যন্ত দুই পাশে প্রায় ৮ কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, গত ২০ জুলাই ঢাকার শনির আখড়ার কাজলা এলাকায় গুলিবিদ্ধ হয়ে ইমাম হাসান তাইম মারা যান। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো আসামি গ্রেপ্তার হননি। তারা এই হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার চান।

নিহত ইমাম (১৯) নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী এমডব্লিউ কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন বলে জানা গেছে।

এদিকে তীব্র যানজটে ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও চালকরা। মহাসড়কের দুই পাশ স্থবির হয়ে থাকার কারণে যাত্রীদের দীর্ঘক্ষণ এক স্থানে অবস্থান করতে হচ্ছে। অনেকেই জরুরি কাজে বের হয়ে আটকে আছেন। কেউ গন্তব্যস্থলে যেতে পারছেন না।

কাঁচপুর হাইওয়ে থানার শিমরাইল ক্যাম্পের টিআই আবু নাঈম বলেন, “শিক্ষার্থীদের অবরোধের কারণে মহাসড়কে এই যানজটের সৃষ্টি হয়েছে। আমরা চেষ্টা করছি শিক্ষার্থীদের বুঝিয়ে সরিয়ে যানজট নিরসন করার।”

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, “আমরা ঘটনাস্থলে আছি। আন্দোলনকারীদের বুঝিয়ে পরিস্থিতি সামলানোর চেষ্টা করছি।”

Link copied!