• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

স্বাস্থ্য কর্মকর্তাকে না পেয়ে কার্যালয়ে তালা ঝুলিয়ে দিলেন শিক্ষার্থীরা


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৯:১৯ পিএম
স্বাস্থ্য কর্মকর্তাকে না পেয়ে কার্যালয়ে তালা ঝুলিয়ে দিলেন শিক্ষার্থীরা

২৪ ঘন্টার মধ্যে স্বেচ্ছায় পদত্যাগের আল্টিমেটাম শেষে ফের ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছেন সাধারণ শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে শত শত শিক্ষার্থী মিছিল নিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুল হাসানের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেন। এসময় তারা স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, “ওই স্বাস্থ্য কর্মকর্তা গত ১৩ বছর ধরে ঘুষ, দুর্নীতি, অনিয়ম, লুটপাট, স্বেচ্ছাচারিতা করে আসছেন। স্বৈরাচার সরকারের সমর্থকদের সঙ্গে আঁতাত করে চাকরির নামে টাকা নিয়ে নিয়োগ বাণিজ্য করতেন। এতদিন আমাদের বাক স্বাধীনতা ছিল না। আওয়ামী লীগের শাসক গোষ্ঠীর কাছে আমরা জিম্মি ছিলাম। এখন সময় এসেছে প্রতিবাদ করার।”

এসময় এক দল শিক্ষার্থী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে যান। সেখানে তাকে না পেয়ে শির্ক্ষার্থীরা কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুল হাসানের সঙ্গে কথা বলতে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

ফরিদপুরের ডেপুটি সিভিল সার্জন ডা. বদরুদ্দোজা টিপু বলেন, “আমি আন্দোলনের কথা শুনেছি। কেউ যদি লিখিত অভিযোগ দেন, তবে আমরা তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করব।” 

Link copied!