• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

সাংবাদিকদের নামে মামলা প্রত্যাহারের দাবি শিক্ষার্থীদের


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০৫:৩১ পিএম
সাংবাদিকদের নামে মামলা প্রত্যাহারের দাবি শিক্ষার্থীদের

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত কলেজছাত্র আশিক হত্যা মামলা থেকে কুড়িগ্রামের ৩ সাংবাদিকের নাম প্রত্যাহারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে জেলা শহরের কাঁঠালবাড়ী বাসস্ট্যান্ডে সাধারণ শিক্ষার্থীরা ছাড়াও শিক্ষক, অভিভাবক ও সংস্কৃতিকর্মীরাও এই মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

এসময় বক্তব্য রাখেন শিক্ষক শফিকুল ইসলাম, কাজী ফরহাদ, শিক্ষার্থী শাহিন আলম, আব্দুর রাজ্জাক, সুমনা আক্তার ও নাট্যকর্মী মো. শাহ আলম প্রমুখ।

বক্তারা বলেন, “যে সাংবাদিকদের নামে মামলা করা হয়েছে, তাদেন সন্তান ছাত্র-জনতার আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করেছে। এই সাংবাদিকরা সেসময় জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ পরিবেশন করেছেন। তাদের নামে মামলা হলো পূর্ব শত্রুতার জের মাত্র। ষড়যন্ত্রমূলক এ মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারর করা না হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা করা হবে।”

এর আগে ৪ আগস্ট কুড়িগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলা ও হত্যার নির্দেশদাতা হিসেবে ৩ সাংবাদিকের নামে মামলা করেন ছাত্র আন্দোলনে অংশগ্রহণকারী ও কুড়িগ্রাম সরকারি কলেজের রহুল আমির নামের এক শিক্ষার্থী। এ মামলায় ১০৪ জনকে আসামি করা হয়।

মামলায় অভিযুক্ত সাংবাদিকদের মধ্যে রয়েছেন, কুড়িগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও কালের কণ্ঠের কুড়িগ্রাম প্রতিনিধি আব্দুল খালেক ফারুক, নিউজ২৪ টিভি ও দৈনিক সংবাদের কুড়িগ্রাম প্রতিনিধি হুমায়ুন কবির সূর্য এবং এটিএন বাংলা ও এটিএন নিউজের কুড়িগ্রাম প্রতিনিধি ইউসুফ আলমগীর।

Link copied!