• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করলেন শিক্ষার্থীরা


নরসিংদী প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০৫:৫৫ পিএম
ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করলেন শিক্ষার্থীরা

নরসিংদীতে কোটা সংস্কার আন্দোলনকারীরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছেন। এসময় তারা মহাসড়কে অগ্নিসংযোগ ও ব্যারিকেড দিয়ে যানচলাচল বন্ধ করে দেন।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের জেলখানার মোড়ে তারা অবস্থান নিয়ে ঢাকার সঙ্গে সিলেটের যোগাযোগ বন্ধ করে দেন।

এর আগে বিকেল সাড়ে তিনটার দিকে জেলখানা মোড় দখলে নেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এদিকে কোটা সংস্কার আন্দোলনকারীরা জেলখানার মোড়ে জড়ো হতে চাইলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ছত্রভঙ্গ করে দেন। এসময় ছাত্রলীগের হামলায় ৩ শিক্ষার্থী আহত হন। পরে ছাত্রলীগ আন্দোলনকারীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এসময় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

বিকেল সাড়ে চারটার দিকে আন্দোলনকারীরা ঢাকা-সিলেট মহাসড়কের জেলখানার মোড়ে অবস্থান নেন। এসময় তারা বিভিন্ন প্লেকার্ড প্রদর্শন করে স্লোগান দিতে থাকেন। তারা মহাসড়কে অগ্নিসংযোগ ও ব্যারিকেট দিয়ে যানচলাচল বন্ধ করে দেন। বর্তমানে মহাসড়কের দুই পাশে তীব্র যানযটের সৃষ্টি হয়েছে। এসময় কয়েক কিলোমিটার এলাকাজুড়ে যানবাহনগুলোকে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। তবে জরুরি সেবার যানবাহনগুলোকে ছেড়ে দেওয়া হয়।

আন্দোলনকারীদের একজন বলেন, “আমাদের এক দফা দাবি। এই দাবিতে সারা দেশের ছাত্র সমাজের মতো আমরাও মাঠে নেমেছি। কোনো সন্ত্রাসী বাহিনী আমাদের দমিয়ে রাখতে পারবে না।”

এদিকে ঘটনাস্থলে গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা খোকন সরকার ও নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভীর আহমেদসহ জেলা পুলিশের বিভিন্ন কর্মকর্তারা অবস্থান করছেন।

Link copied!