• ঢাকা
  • শনিবার, ২৪ আগস্ট, ২০২৪, ৮ ভাদ্র ১৪৩১, ১৮ সফর ১৪৪৫

ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করল শিক্ষার্থীরা


বরিশাল প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০২:৩২ পিএম
ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করল শিক্ষার্থীরা

কোটা সংস্কারের দাবিতে বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করেছেন বরিশালে একাধিক কলেজের শিক্ষার্থীরা। এতে ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা। সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজটের।

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে বরিশাল সিটি করপোরেশন এলাকার সদর রোডসহ আশেপাশের এলাকায় জড়ো হন সরকারি পলিটেকনিক কলেজ, সরকারি বিএম কলেজ ও সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট, অমৃত লাল কলেজ, সরকারি হাতেম আলী কলেজসহ বিভিন্ন কলেজে শিক্ষার্থীরা। এ সময় তারা বিভিন্ন স্লোগান দিয়ে বরিশাল নগরী নতুল্লাবাদ এলাকায় এসে  মহাসড়ক অবরোধ করে  যান চলাচল বন্ধ করে দেন।

শিক্ষার্থীরা বলেন, সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কার এবং ঢাকায় আন্দোলনকারীদের ওপর হামলার বিচার ও মামলা প্রত্যাহার করতে হবে। তা না হলে অনির্দিষ্টকালের জন্য বরিশাল-ঢাকা ও কুয়াকাটা মহাসড়ক অবরোধ করা হবে।

বরিশালের সরকারি বিএম কলেজের বৈষম্যমূলক কোটাবিরোধী আন্দোলন সমন্বয় কমিটির সদস্য হুজাইফা রহমান বলেন, “আমাদের যৌক্তিক আন্দোলন দাবিয়ে রাখতে সরকার শাহবাগ থানায় আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলা করেছে। এহেন ঘৃণ্য এবং সাধারণ শিক্ষার্থীদের স্বার্থ বিরোধী কাজের তীব্র নিন্দা জানাই আমরা। এ ছাড়া আমাদের রাজপথে ভাইদের ওপরে হামলার ঘটনা হামলাকারীদের দৃষ্টান্ত শাস্তি দাবি জানাই।”

বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানার পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন বলেন, “শিক্ষার্থীরা কোটা বাতিলের দাবিতে মহাসড়কে অবরোধ করেছে। এতে করে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমরা কাজ করছি।”

Link copied!