• ঢাকা
  • মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১, ১১ রবিউস সানি ১৪৪৬

আওয়ামী লীগ নেতার বাড়িতে মিলল বিদ্যুৎ কেন্দ্রের মালামাল


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৪, ১১:৫৮ এএম
আওয়ামী লীগ নেতার বাড়িতে মিলল বিদ্যুৎ কেন্দ্রের মালামাল

কক্সবাজারের মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প থেকে ১৫ কোটি টাকার তামার তার পাচারে জড়িতদের আটকের রেশকাটতে না কাটতেই মাতারবাড়ি তাপবিদ্যুৎকেন্দ্র থেকে চুরি হওয়া আনুমানিক ২০ লাখ টাকার মালামাল জব্দ করেছে নৌবাহিনী।

সোমবার (১৪ অক্টোবর) দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মাতারবাড়ী মগডেইল গ্রামে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আবু ছালেহের বাড়িতে অভিযান চালিয়ে চুরি হওয়া এসব মালামাল জব্দ করা হয়।

তবে অভিযান টের পেয়ে মালামালের বিশাল অংশ অন্য জায়গায় সরিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে চোরাই সিন্ডিকেটের প্রধান আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যানের মগডেইল ভিত্তিক সিন্ডিকেটের বিরুদ্ধে। অভিযান টের পেয়ে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করতে পারেনি অভিযানিক দল।

নৌবাহিনী সূত্র জানায়, মাতারবাড়ি বিদ্যুৎকেন্দ্র থেকে প্রভাবশালী চক্রটি বিপুল পরিমাণ চোরাই মালামাল আবু ছালেহের বাড়িতে মজুদ করে পরে পাচারের প্রস্তুতি নেয়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মহেশখালীতে দায়িত্বরত নৌবাহিনীর কন্টিনজেন্ট কমান্ডার মাহমুদ হাসান নেতৃত্বে একটি টিম সকালে মাতারবাড়ি মগডেইল আবু ছালেহর বাড়ীতে অভিযান চালায়। সকাল থেকে বিকাল পর্যন্ত অভিযান চালিয়ে নৌবাহিনীর সদস্যরা ওই বাড়ি থেকে বিভিন্ন মালামাল জব্দ করে।

এর আগে গত ৩১ আগস্ট সকালে অভিযান চালিয়ে মাতারবাড়ি তাপবিদ্যুৎকেন্দ্রের প্রায় ১৫ কোটি টাকার বৈদ্যুতিক তার পাচারকালে তারসহ জড়িতদের আটক করেছিলেন নৌবাহিনীর সদস্যরা। ওই ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে মামলাও হয়েছিল।

মহেশখালীতে দায়িত্বরত নৌবাহিনীর কন্টিনজেন্ট কমান্ডার মাহমুদ হাসান বলেন, “আবু ছালেহ নামে এক ঠিকাদারের বাড়ী থেকে প্রচুর পরিমাণ বিভিন্ন আইটেমের চোরাই মালামাল জব্দ করেছি। একজন ঠিকাদারের কাছে এত আইটেমের মালামাল থাকার কথা না। জব্দ মালামাল পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। জড়িতদের বিরুদ্ধে এ অভিযান অব্যাত থাকবে।”

Link copied!