• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

স্টার সিনেপ্লেক্স তছনছ অগ্নিসংযোগ, ক্ষুব্ধ নির্মাতারা


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৭, ২০২৪, ০৮:৪০ পিএম
স্টার সিনেপ্লেক্স তছনছ অগ্নিসংযোগ, ক্ষুব্ধ নির্মাতারা
রাজশাহীর স্টার সিনেপ্লেক্সে হামলা, ভাঙচুর আগুন। ছবি: সংগৃহীত

রাজশাহীতে স্টার সিনেপ্লেক্স হামলা চালিয়ে ভেঙে তছনছ করার পর আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। হামলা থেকে বাদ যায়নি ওয়াশরুমের কমোড, পানির ট্যাপটাও। গত সোমবার (৫ আগস্ট) রাতভর সিনেপ্লেক্স ভেঙে চুরমার করা হয়।

হামলার শিকার স্টার সিনেপ্লেক্সের সিনিয়র মার্কেটিং ম্যানেজার মেসবাহউদ্দিন আহমেদ বলেন, রাজশাহীতে আমরা স্টার সিনেপ্লক্সের শাখা চালু করেছিলাম। যেটা রাজশাহী শহর থেকে বেশ দূরে বঙ্গবন্ধু হাইটেক পার্কে অবস্থিত।

মেসবাহউদ্দিন বলেন, “ক্ষমতার পালাবদলের পর হাইটেক পার্কে একদল দুর্বৃত্ত হামলা করে। সেই হামলার ফাঁকে দুর্বৃত্তরা স্টার সিনেপ্লেক্স ভাঙচুর করে।”

সিনেমা হলে এভাবে হামলা ও ভাঙচুরের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে সামাজিক মাধ্যমে পোস্ট দিয়েছেন নির্মাতা দেবাশীষ বিশ্বাস, অনন্য মামুন, আলোক হাসান।

নির্মাতা অনন্য মামুন বলেন, “দেশের চলচ্চিত্র ঘুরে দাঁড়াতে শুরু করার সময়েই এত বড় আঘাত মানা যায় না। এখন সিনেপ্লেক্স আছে বলে সিনেমা দেখতে নতুন দর্শক আসতে শুরু করেছেন। বড় বাজেটের চলচ্চিত্র বানানোর স্বপ্ন দেখছি।”

দেবাশীষ বিশ্বাস বলেন, “সিনেমা শুধু বিনোদন নয়, সিনেমা হলো সমাজের প্রতিচিত্র। সিনেমা হল ভাঙচুর করার কোনো মানেই হয় না। এভাবে দেশের সাংস্কৃতিক অঙ্গনে হামলা ভাঙচুর কোনোভাবেই কাম্য নয়।”

প্রসঙ্গত, দেশের প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল ‌স্টার সিনেপ্লেক্স ২০০৪ সালের ৮ অক্টোবর যাত্রা শুরু করে রাজধানীর পান্থপথের বসুন্ধরা শপিং কমপ্লেক্সে। বর্তমানে রাজধানীতে ৫টি শাখা রয়েছে প্রতিষ্ঠানটির। ঢাকার বাইরে চট্টগ্রাম ও রাজশাহীতে চালু করা হয় স্টার সিনেপ্লেক্সের শাখা।

নতুন আরও বেশ কয়েকটি শাখা খোলার ঘোষণা দিয়েছেন স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান। বৈষম্যবিরোধী আন্দোলনে জের ধরে সরকার পরিবর্তনের পর প্রথম সিনেপ্লেক্সের রাজশাহীর শাখায় ভয়াবহ হামলা হলো।

Link copied!