• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

শেখ হাসিনা দিল্লিতে বসে ষড়যন্ত্র করছেন : সালাহ উদ্দিন


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০৯:৩৩ পিএম
শেখ হাসিনা দিল্লিতে বসে ষড়যন্ত্র করছেন : সালাহ উদ্দিন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহ উদ্দিন আহমেদ বলেছেন, “শেখ হাসিনা পালিয়ে গিয়ে দিল্লিতে বসে ষড়যন্ত্র করছেন। তিনি বাংলাদেশে আসার স্বপ্ন দেখছেন। শেখ হাসিনা পৃথিবীর যেই প্রান্তেই ষড়যন্ত্র করুক না কেন, তার বিচার বাংলাদেশের আদালতে হবে। নয়তো আন্তর্জাতিক আদালতে হবে। তাকে বিচারের সম্মুখীন করতেই হবে, করব ইনশাআল্লাহ।”

সোমবার (২৬ আগস্ট) দুপুরে টাঙ্গাইলের ভূঞাপুরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গুলিতে নিহত শহীদ ফিরোজ তালুকদার পলাশের পরিবারের খোঁজখবর ও কবর জিয়ারত করতে এসে এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে ভূঞাপুর বাসস্ট্যান্ড চত্বরে এ পথসভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও যুবদলের সাবেক সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু।

সালাহ উদ্দিন আহমেদ বলেন, “দেশের বিচার বিভাগকে ঢেলে সাজাতে হবে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শহীদদের দাবি ছিল বৈষম্যহীন, গণতান্ত্রিক বাংলাদেশ; অসম্প্রদায়িক, স্বাধীন সার্বভৌমত্ব রাষ্ট্র। যেখানে আইনের সুশাসন থাকবে সমান, অধিকার সমন্বত থাকবে। আমরা আইনের সুশাসন প্রতিষ্ঠাতা করব। বিচারক হবেন দক্ষ ও সৎ। তিনি আইনের সুশাসন কায়েম করবেন।”

টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক উপমন্ত্রী অ্যাডভোকেট আব্দুস সালাম পিন্টুর মুক্তি প্রসঙ্গে তিনি বলেন, “তিনি আমার সহকর্মী। বাংলাদেশের একজন উপমন্ত্রী ছিলেন। তিনি নির্যাতিত। দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে কারাভোগ করছেন। আমি ভূঞাপুরের মাটিতে পা রাখার সঙ্গে সঙ্গে স্লোগান ওঠে ‘সালাম পিন্টুর মুক্তি চাই’। সালাম পিন্টুর মুক্তি চাইতে হবে না। কিছুদিনের মধ্যেই তিনি মুক্ত হবেন।”

Link copied!