• ঢাকা
  • রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভের মুখে শেবাচিম পরিচালকের পদত্যাগ


বরিশাল প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ১২:৪০ পিএম
ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভের মুখে শেবাচিম পরিচালকের পদত্যাগ

ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভের মুখে পদত্যাগ করেছেন বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম। 

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে নিজ কার্যালয়ে পদত্যাগের ঘোষণা দেন তিনি। এ সময়ে পদত্যাগপত্রে স্বাক্ষর করতে দেখা গেছে তাকে।

হাসপাতালে রোগীর মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসক লাঞ্চিতের ঘটনায় নিরাপত্তা ব্যাবস্থা জোরদারসহ চারদফা দাবিতে কর্মবিরতি পালন করছেন শেবাচিমের ইন্টার্ন চিকিৎসকেরা। এ ছাড়া হাসপাতালে চিকিৎসকদের নিরাপদ কর্মপরিবেশ তৈরিতে ব্যর্থ হওয়ায় পরিচালকের পদত্যাগ দাবি করেন তারা। দুপুরে পরিচালকের কার্যালয়ের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন ইন্টার্ন চিকিৎসকেরা।  

উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় হাসপাতালের শিশু ওয়ার্ডে মো. জুনায়েদ (৮) নামে এক শিশুর মৃত্যু হয়। ওই শিশুটি নিউমোনিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে গত ২৪ সেপ্টেম্বর হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি হয়। 

এ ঘটনায় শিশু জুনায়েদের এক স্বজন চিকিৎসক ও নার্সদের গালিগালাজ এবং লাঞ্চিত করে। এ ঘটনায় হাসপাতালের ওয়ার্ড মাস্টার আবুল কালাম বাদী হয়ে মামলা দায়ের করেন।

এ ঘটনায় শনিবার সকালে হাসপাতালের পরিচালক, সেনাবাহিনী ও পুলিশ সদস্যদের সাথে আলোচনায় বসেন ইন্টার্ন ও অন্যান্য চিকিৎসকেরা। এ সময় তারা পরিচালকের কাছে চার দফা দাবি তুলে ধরেন। যার মধ্যে রয়েছে দোষীদের গ্রেপ্তার, হাসপাতালে ২৪ ঘন্টা নিরাপত্তায় আনসার সদস্যদের সংখ্যা তিনগুণ বৃদ্ধি ও অন্তত ৩০ জন পুলিশ সদস্য রাখা, শয্যার অতিরিক্ত রোগী ভর্তি বন্ধ ও একজন রোগীর সঙ্গে একজন স্বজন রাখা, চিকিৎসক সুরক্ষা আইন প্রণয়ন করা। ২৪ ঘন্টার মধ্যে তাদের দাবি পূরন করতে না পারলে পরবর্তীতে আরও কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছিলেন ইন্টার্ন চিকিৎসকেরা।

এদিকে হাসপাতালের জরুরি বিভাগ চালু থাকলেও সকাল থেকে বহির্বিভাগের টিকিট কাউন্টার বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন রোগীরা।

Link copied!