• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

‘শিক্ষার্থীদের মূল ভিত্তি তৈরি করে স্কুল’


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৩, ২০২৪, ১২:১০ পিএম
‘শিক্ষার্থীদের মূল ভিত্তি তৈরি করে স্কুল’

ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম বলেছেন, “শুধু ভালো ছাত্র আর ভালো অফিসার হলেই হবে না। সমাজের মানুষের কাছে প্রকৃত ভালো মানুষ হতে হবে। সৎ মানুষ হতে হবে। শুধু পদ দখল করলেই হবে না, সেটি শেষ জীবনে কল্যাণ বয়ে আনবে না।”

মঙ্গলবার (২ জুলাই) দুপুরে ফরিদপুর জেলা প্রশাসন স্কুল অ্যান্ড কলেজের নবনির্মিত ভবন উদ্বোধন, শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

সাবিরুল ইসলাম বলেন, “শিক্ষার্থীদের মূল ভিত্তি তৈরি করে স্কুল। আমাদের পাবলিক স্কুলগুলোতে যে শিক্ষাটা দেওয়া হয় সেটি ভবিষ্যৎ জীবনের সহায়ক হয়ে কাজ করে।”

ঢাকা বিভাগীয় এ কমিশনার শিক্ষক এবং অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, “আমাদের জনবল কাঠামো ও মানব সম্পদ দক্ষ করে তুলতে হবে।আর সেটি হতে না পারলে আমরা পিছিয়ে যাব। ভালো ছাত্র গড়ার পাশাপাশি সত্যিকার ভাবে একজন সুনাগরিক হিসেবে সন্তানকে গড়ে তুলতে হবে। এই প্রতিষ্ঠান সেই ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি।

ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক চৌধুরীর রওশন ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়াসিন কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রামানন্দ পাল উপস্থিত ছিলেন। 

Link copied!