• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

‘বাঁচাও, বাঁচাও’ আর্তচিৎকারে ভারী পদ্মার আকাশ-বাতাস


মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৪, ১০:২৬ এএম
‘বাঁচাও, বাঁচাও’ আর্তচিৎকারে ভারী পদ্মার আকাশ-বাতাস
পাটুরিয়ায় ফেরিডুবি। ছবি : সংগৃহীত

ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে বাল্কহেডের ধাক্কায় যাত্রী ও যানবাহন নিয়ে ফেরিডুবির ঘটনা ঘটেছে। এতে যাত্রীদের ‘বাঁচাও, বাঁচাও’ আর্তচিৎকারে ভারী হয়ে উঠেছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের আকাশ-বাতাস। শুরু হয়েছে উদ্ধার তৎপরতা। এরই মধ্যে ছয়জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে পদ্মায় ফেরিটি ডুবে যায়। তবে এ ঘটনায় এখনো হতাহতের খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফেরিটি ডুবে যাওয়ার সময় যাত্রীদের আর্তচিৎকার শোনা যায়। তাৎক্ষণিকভাবে বিষয়টি ফায়ার সার্ভিস, নৌবাহিনী ও কোস্টগার্ডের উদ্ধারকারী দলকে জানানো হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপমহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ।

খালেদ নেওয়াজ বলেন, “ঘন কুয়াশার কারণে বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে ৫ নম্বর ঘাট এলাকার কাছাকাছি রজনীগন্ধা নামে একটি ফেরি ডুবে গেছে।”

পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, ঘন কুয়াশার কারণে মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাত দুইটা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজীরহাট ও ধাওয়াপাড়া-নাজিরগঞ্জ নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। বুধবার সকালেও এসব রুটে ফেরি চলাচল শুরু করেনি। এ অবস্থায় পাটুরিরা ৫ নম্বর ঘাটের কাছাকাছি থাকা ফেরি রজনীগন্ধা পদ্মায় ডুবে যায়।

Link copied!