• ঢাকা
  • সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

নরসিংদীতে পল্লী বিদ্যুৎ সমিতির মানববন্ধন


নরসিংদী প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০২:২৫ পিএম
নরসিংদীতে পল্লী বিদ্যুৎ সমিতির মানববন্ধন

সারা দেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির ৪০ হাজার কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে মিল রেখে মানববন্ধন কর্মসূচি পালন করছেন নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২-এর সদস্যরা। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

স্মার্ট ও টেকসই বিদ্যুৎ ব্যবস্থা বিনির্মাণে আরইবি-পিবিএস একীভূতকরণসহ অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন ও ভবিষ্যৎ বিদ্যুৎ ব্যবস্থা সচল রাখতে এবং গ্রাহকসেবার মান উন্নয়নের জন্য সব চুক্তিভিত্তিক ও অনিয়মিত কর্মচারীদের চাকরি নিয়মিত করার দুই দাবি নিয়ে সকাল থেকেই কাজ বন্ধ করে আন্দোলনের অংশ হিসেবে মানববন্ধনে উপস্থিত হন তারা।

এ সময় বক্তারা বলেন, দেশের প্রত্যন্ত এলাকায় বিদ্যুৎ সরবরাহের কাজে নিয়োজিত পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা জীবনের ঝুঁকি নিয়ে নিরবচ্ছিন্ন বিদ্যুৎসেবা দিয়ে যাচ্ছেন। কিন্তু পল্লী বিদ্যুতায়ন বোর্ডের দ্বৈত নীতির কারণে বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন দেশের ৮০ পল্লী বিদ্যুৎ সমিতির প্রায় ৪০ হাজার কর্মকর্তা-কর্মচারী। দেশের প্রত্যন্ত এলাকায় বিদ্যুৎ সরবরাহের কাজে নিয়োজিত কর্মীরা একই প্রতিষ্ঠানে চাকরি করলেও পদ-পদবি, বেতন-ভাতা, বোনাসসহ পদোন্নতির ক্ষেত্রে চরম বৈষম্যের শিকার হচ্ছেন।

এর আগে একাধিকবার বৈঠক করেও সমাধান না হওয়ায় আবারও মানববন্ধনে অংশ নেন সমিতির সদস্যরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই কর্মসূচিসহ আরও কঠোর কর্মসূচি বাস্তবায়নের কথা জানান সমিতির সদস্য ও নেতাকর্মীরা।

Link copied!