• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিগগিরই রাজাকারদের নাম প্রকাশ করা হবে: মুক্তিযুদ্ধ মন্ত্রী


গোপালগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১০, ২০২৩, ০৮:৩৪ পিএম
শিগগিরই রাজাকারদের নাম প্রকাশ করা হবে: মুক্তিযুদ্ধ মন্ত্রী

শিগগিরই উপজেলা, জেলা, বিভাগীয় শহর পর্যন্ত রাজাকারদের নাম প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

শুক্রবার (১০ মার্চ) দুপুর ১২টার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা জানান।

মুক্তিযুদ্ধ মন্ত্রী বলেন, “রাজাকারদের যে তালিকা প্রকাশ করা হবে তাতে উপজেলা, জেলা থেকে বিভাগীয় শহর পর্যন্ত রাজাকারদের নাম থাকবে। আর এই সরকারের আমলেই সেই তালিকা প্রকাশ হবে ইনশাআল্লাহ। আমরা আশা করি সেই কাজের অগ্রগতি আছে। তবে মার্চ মাসে সেই তালিকা প্রকাশিত হবে না। একটু বিলম্বে প্রকাশিত করা হবে।”

মোজাম্মেল হক বলেন, “আগে রাজাকারদের তালিকা প্রকাশের কোন এখতিয়ার ছিল না। বিগত নির্বাহী পার্লামেন্টে স্বাধীনতা বিরোধীদের তালিকা প্রস্তুত করার জন্য পূর্ণাঙ্গ আইন হয়েছে। জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের ওপর সেই দায়িত্ব অর্পিত হয়েছে। সাবেক মন্ত্রী শাহজাহান খানকে রাজাকারদের তালিকা প্রণয়ন কমিটির আহবায়ক করা হয়েছে।”

মুক্তিযুদ্ধ মন্ত্রী আরও বলেন, “আমাদের পক্ষ থেকে তাগিদ আছে, সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে দ্রুততম সময়ে তালিকা প্রকাশ করার।”

এর আগে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও গাজীপুর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জাতির পিতার সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

পবিত্র ফাতেহা পাঠ করে তারা পচাত্তরে নিহত শহীদসহ মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল শহীদদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন তিনি।

এসময় গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ এমপি, গোপালগঞ্জ জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম সাহাবুদ্দিন আজম, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুলসহ গাজীপুর আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Link copied!