• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

১১ ঘণ্টা পর খুলনার সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক


চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৪, ০২:৪৭ পিএম
১১ ঘণ্টা পর খুলনার সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

খুলনার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল ১১ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে। বুধবার (২৩ অক্টোবর) দুপুর ১২টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে, মঙ্গলবার রাত ১টার দিকে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার আনছারবাড়ীয়া রেলস্টেশনে একটি তেলবাহী ট্রেনের (এসকে টু ডাউন) আটটি বগি লাইনচ্যুতের ঘটনা ঘটে। 

বগি লাইনচ্যুতের পর খুলনার সঙ্গে সারা দেশের রেলযোগাযোগ বন্ধ হয়ে যায়।

ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ার বিষয়টি নিশ্চিত করেন চুয়াডাঙ্গার রেলওয়ের সহকারী প্রকৌশলী চাঁদ আহমেদ। তিনি বলেন, আজ সকালে খুলনা ও পার্বতীপুর থেকে আসা দুটি দল উদ্ধারকাজ শুরু করে। বেলা সাড়ে ১১টার মধ্যে লাইন থেকে আটটি বগি অপসারণ করা হয়। এরপর উদ্ধারকারী দল দুটি মালামাল গুছিয়ে চলে যায়। দুপুর ১২টা ৫ মিনিটের দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। অপসারণ করা বগিগুলো উদ্ধার করতে কয়েক দিন সময় লাগবে।

চাঁদ আহমেদ আরও বলেন, দুর্ঘটনা তদন্তে চার সদস্যদের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে প্রধান হিসেবে আছেন বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেন। তদন্তের পর জানা যাবে চালকের কোনো গাফিলতি আছে কি না।

উথলী রেলস্টেশনের মাস্টার মিন্টু কুমার রায় বলেন, “আনছারবাড়ীয়া রেল স্টেশনটি ক্লোজ ডাউন স্টেশন। সেখানে কোনো স্টেশনমাস্টার নেই। রাতে তেলবাহী ট্রেনটি ঈশ্বরদী থেকে খুলনার দিকে যাচ্ছিল। তবে ট্রেনটি আনছারবাড়িয়া রেল স্টেশনের ডাউন সিগন্যালের ১১ নম্বর পয়েন্টের কাছে পৌঁছালে আটটি বগি লাইনচ্যুত হয়। এতে খুলনাগামী চিত্রা ও সীমান্ত এক্সপ্রেস ট্রেন আটকা পড়েছে। খুলনার সঙ্গে সারা দেশের রেলযোগাযোগ বন্ধ হয়ে যায়।”

উদ্ধারকারী দলের প্রধান জ্যেষ্ঠ উপ-সহকারী প্রকৌশলী বেনজীর আহমেদ বলেন, “আমরা খুলনা থেকে উদ্ধারকাজে আসি। ট্রেন চলাচল এখন স্বাভাবিক হয়েছে।”

Link copied!