• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

‘প্রিন্স মামুন’ এর দাম ২৬ লাখ


মাদারীপুর প্রতিনিধি
প্রকাশিত: জুন ১১, ২০২৪, ০৭:০৫ পিএম

ক্রেতাদের আকর্ষণ করতে দৃষ্টিনন্দন ও বড় আকারের গরুগুলোকে বস, রাজাবাবু, টাইগারবাবুসহ বিভিন্ন ধরনের নাম দিয়ে থাকেন খামারিরা। ইদানীং শোবিজ তারকাদের নামেও গরুর নাম রাখা হচ্ছে। তেমনই মাদারীপুরে বিশাল আকৃতির এক গরুর নাম রাখা হয়েছে প্রিন্স মামুন।

জেলার সদর উপজেলার খোয়াজপুর ইউনিয়নের মাথাভাঙা হাট এলাকার খামারি আইয়ুব আলী বেপারী প্রিন্স মামুন নামের গরুটির মালিক। তবে গরুটি লালন পালন করেন আইয়ুব আলীর ছোট ভাই শামীম হোসেন বেপারী।

প্রিন্স মামুন নামের বিশাল আকৃতির এই গরুটির বয়স ২ বছর ২ মাস। গরুটির ওজন প্রায় ১ হাজার কেজি, যার দাম হাকা হয়েছে ২৬ লাখ টাকা। সম্পূর্ণ প্রাকৃতিক খাবার দিয়ে পালন করা হয়েছে গরুটিকে। টিকটকার প্রিন্স মামুন নামকরণ হওয়ার পর থেকে এলাকাজুড়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। গরুটি দেখতে বিভিন্ন এলাকার মানুষ ভিড় করছেন আইয়ুব আলী বেপারীর বাড়িতে।

সদর উপজেলার মহিষেরচর এলাকার বাসিন্দা জাহিদ খান বলেন, “ষাঁড়টি দেখতে ছুটে এসেছি। খুব পছন্দ হয়েছে। কিন্তু দাম বেশি হওয়ায় কেনার সাহস পাচ্ছি না।”

গরুর লালন পালনকারী শামীম হোসেন বেপারী বলেন, “আমার গরুটিকে ভালোবেসে নাম দিয়েছি প্রিন্স মামুন। গরুটি দেখতে প্রিন্সের মতো। আর টিকটকার মামুন বেশ জনপ্রিয় ও ভাইরাল। তাই দুটো মিলিয়ে নাম রেখেছি প্রিন্স মামুন। গরুটিকে প্রাকৃতিক খাবার, কাচা ঘাস, ভুট্টার গ্রো, চালের গুরা, মোটা ঘমের ভুষি, চিকন ভুষি, চিরার কুড়া ইত্যাদি খাবার দিয়ে বড় করেছি। এটার ওজন প্রায় ২৫-২৬ মণ হবে। অনেক ক্রেতা কেনার জন্য আসেন। আমি দাম চেয়েছি ২৬ লাখ টাকা।”

ষাঁড়টির মালিক আইয়ুব আলী বেপারী বলেন, “ষাঁড়টি দেখতে খুব সুন্দর, রাজপুত্রের মতো। প্রিন্স মামুনও সুন্দর। তাই টিকটকার প্রিন্স মামুনের নামে এর নাম রাখা হয়েছে। আমাদের শখের এই প্রিন্স মামুন। ক্রেতারা আসছেন, দাম বলছেন। আমরা ২৬ লাখ টাকা দাম চাইছি। আশা করি কোরবানির আগেই ভালো দামে বিক্রি করতে পারব।”

Link copied!