• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

স্রোতের তোড়ে ভেঙে গেল পুল, বিপাকে দশ গ্রামের মানুষ


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৫, ২০২৪, ০৩:৫৪ পিএম
স্রোতের তোড়ে ভেঙে গেল পুল, বিপাকে দশ গ্রামের মানুষ

ফেনী সদর উপজেলার লেমুয়া ইউনিয়নে কালিদাস পাহালিয়া নদীর ওপরে অস্থায়ীভাবে তৈরি করা কাঠের পুলটি (ছোট সেতু বা কালভার্ট) ভেঙে দশ গ্রামের মানুষের যাতায়াতে দুর্ভোগ দেখা দিয়েছে।

জানা যায়, উপজেলার লেমুয়া ইউনিয়নের উত্তর চাঁদপুর, মধ্যচাঁদপুর, দক্ষিণ চাঁদপুর, মধ্য চাঁদপুর ও তেরবাড়ীয়ার ১০ হাজারের বেশি মানুষ পুলটি ব্যবহার করে যাতায়াত করতেন। জেলা শহরের গুরুত্বপূর্ণ কার্যালয়গুলোতে যেতে এই পুলটি যেন একমাত্র ভরসা। তবে সম্প্রতি পুলটি ভেঙে যাওয়ায় বিপাকে পড়েছেন সদর উপজেলার লেমুয়া ইউনিয়নের ১০ গ্রামের মানুষ।

স্থানীয় আবদুল জব্বার, রহিম মিয়া, আবদুল হক, নিখিল দাসসহ আরও অনেকে জানান, দ্রুত কাঠের পুলটি নতুন করে নির্মাণ না করলে চরম ভোগান্তিতে পড়তে হবে এখানকার মানুষদের। প্রতিদিন হাজার হাজার মানুষ এই পুল দিয়ে যাতায়াত করে। তাই দ্রুত পুলটি নতুন করে নির্মাণের দাবি জানিয়েছেন তারা।

ঠিকাদার চৌধুরী এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মামুন চৌধুরী বলেন, বৃহস্পতিবার (৪ জুলাই) রাতে স্রোতের তোড়ে অস্থায়ীভাবে তৈরি কাঠের পুলের একটি অংশ ভেঙে পড়ে যায়। অল্প সময়ের মধ্যে এটি চলাচলের উপযোগী করে তোলা হবে।

সদর উপজেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী দীপ্ত দাশগুপ্ত জানান, বর্ষাকালে কচুরিপানা এসে কাঠের পুলের নিচে জমা হয়ে যাওয়ায় পানির তোড়ে পুলটি ভেঙে পড়েছে। ঠিকাদারকে দ্রুত মেরামতের জন্য বলা হয়েছে।

Link copied!