• ঢাকা
  • সোমবার, ০৮ জুলাই, ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ১ মুহররম ১৪৪৫

রেলস্টেশনের প্ল্যাটফর্মে যাত্রীর সন্তান প্রসব


জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৫, ২০২৪, ০৮:২৪ এএম
রেলস্টেশনের প্ল্যাটফর্মে যাত্রীর সন্তান প্রসব

প্রসব বেদনা নিয়ে মায়ের সঙ্গে বাবার বাড়ি দিনাজপুর যাচ্ছিলেন বাবলি রাণী। জয়পুরহাট রেলস্টেশনে পৌঁছালে হঠাৎ প্রসবব্যথা বেড়ে যায় তার। কোনো উপায় না পেয়ে তিনি ঈশ্বরদী রেলওয়ে পুলিশের সহযোগিতায় স্টেশনেই ফুটফুটে এক কন্যাসন্তানের জন্ম দেন তিনি।

বৃহস্পতিবার (৪ জুলাই) সন্ধ্যা সাতটার দিকে এ ঘটনা ঘটে। 

জানা যায়, মা-মেয়ে দুজনেই সুস্থ আছেন।

বাবলি রাণী জয়পুরহাট সদর উপজেলার বেলতলী বাবু পাড়া গ্রামের সুকুমার চন্দ্রের স্ত্রী। তিনি একতা এক্সপ্রেস ট্রেনে দিনাজপুরের বিরামপুর আমবাড়িতে তার বাবার বাড়ি যাবার জন্য জয়পুরহাট প্ল্যাটফর্মে অপেক্ষা করছিলেন।

বাবলি রানী বলেন, “আমি প্রথমবার মা হলাম। আসলে বুঝতেই পারিনি আমার সন্তান প্রসবের সময় হয়েছে।”

তিনি বলেন, “বাবার বাড়িতে সন্তান জন্ম দিতে মা ও দুলাভাইয়ের সঙ্গে দিনাজপুরে যাচ্ছিলাম। প্রসব বেদনা উঠায় পুলিশ ও স্টেশন মাস্টারের মাধ্যমে এক নারীর সহযোগিতায় আমার নিরাপদ প্রসব হয়েছে। আমি আমার বিপদে সহযোগিতা করার জন্য তাদের ধন্যবাদ জানাই।”

প্ল্যাটফর্মে থাকা নারী যাত্রী নাসিমা আক্তার জানান, ট্রেন ধরার জন্য তিনিও জয়পুরহাট রেলস্টেশনে অপেক্ষা করছিলেন।

নাসিমা আক্তার পেশায় দিনাজপুরের বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্যকর্মী। তার পাশে বসা যাত্রী অন্তঃসত্ত্বা বাবলির প্রসব বেদনা উঠলে তিনি ছটফট করতে থাকেন। এ সময় নাসিমার সহযোগিতায় বাবলি নিরাপদে সন্তান প্রসব করেন। 

জয়পুরহাট রেলওয়ে স্টেশন মাস্টার রেজাউল ইসলাম জানান, তিনি অফিস শেষ করে বাড়ি যাওয়ার উদ্দেশ্যে বের হচ্ছিলেন। হঠাৎ খবর পান যে এক নারী প্রসববেদনায় স্টেশনে অসুস্থ হয়ে পড়েছেন। 

Link copied!