• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

বিতর্কিত কোনো ব্যক্তি জাতির পিতা হতে পারে না : মামুনুল হক


কিশোরগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০৯:২৭ পিএম
বিতর্কিত কোনো ব্যক্তি জাতির পিতা হতে পারে না : মামুনুল হক

বিতর্কিত কোনো ব্যক্তি জাতির পিতা হতে পারে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হক।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেলে কিশোরগঞ্জের ভৈরব হাজী আসমত কলেজ মাঠে বাংলাদেশ খেলাফত মজলিসের ভৈরব উপজেলা শাখা কর্তৃক আয়োজিত এক গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা মামুনুল হক বলেন, “আমরা এক ফ্যাসিবাদকে বিদায় করে আবার নতুন করে ফ্যাসিবাদ সরকার দেখতে চাই না। খুনি হাসিনাকে বিদেশ থেকে দেশে এনে বিচারের ব্যবস্থা করতে হবে। ৭১ সালের মুক্তিযুদ্ধ করে দেশকে এককভাবে বঙ্গবন্ধু স্বাধীন করেনি, বাংলাদেশের মুক্তিযুদ্ধ কোনো দলের একক সম্পত্তি নয়। স্বাধীনতার নেতৃত্ব কোনো ব্যক্তির একক ইজারাদারি নয়, দেশের জাতির পিতা কোনো বিতর্কিত ব্যক্তি হতে পারে না। শেখ হাসিনা গত ১৫ বছর স্বৈরাচারী কায়দায় দেশ পরিচালনা করে বাংলাদেশকে ধ্বংস করে এখন গণঅভ্যুত্থানে পালিয়ে গেছে।”

মামুনুল হক আরও বলেন, “গণঅভ্যুত্থানে হাজারও ছাত্র জনতাকে হত্যার দায়ে অভিযুক্ত শেখ হাসিনাসহ সব অভিযুক্তদের কঠিন শাস্তি দিতে হবে। আন্তর্জাতিক ট্রাইব্যুনালে হাসিনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। অন্তর্বর্তীকালীন বর্তমান সরকার দ্রুত তাকে দেশে এনে বিচারের কাঠগড়ায় দাঁড়ানোর ব্যবস্থা করতে হবে।”

হাসিনার পরিবারের লোকজনসহ তার সরকারের মন্ত্রী-এমপি ও দলের নেতারা দেশের টাকা লুটপাট করে বিদেশে পাচার করেছে মন্তব্য করে তিনি বলেন, “পাচার করা টাকা দেশে ফিরিয়ে আনতে হবে। বাংলাদেশের আগস্ট আন্দোলন বিফল করা যাবে না, পরাজিত শক্তি এখনো ষড়যন্ত্রে লিপ্ত আছে। তাই দেশবাসীকে সতর্ক থাকতে হবে। আবু সাঈদ মুগ্ধসহ হাজারও ছাত্র- জনতার রক্ত বৃথা গেলে দেশবাসী আবারো ফ্যাসিবাদের কবলে পড়বে। যারা গণআন্দোলনকে সফল করেছেন তাদেরকে বলব আপনারা ঐক্যবদ্ধ থাকুন।”

গণসমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিস দলের কেন্দ্রীয় সেক্রেটারি আশিকুর রহমান, যুগ্ম-মহাসচিব মৌলানা জালাল উদ্দিন আহম্মদ, যুগ্ম- মহাসচিব মৌলানা আবদুল আজিজ, সাংগঠনিক সম্পাদক মৌলানা ফজলুল হক প্রমুখ।

Link copied!