• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

আওয়ামী লীগ নেতার জামিন, আদালতে আইনজীবীদের হট্টগোল


হবিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৫:১৯ পিএম
আওয়ামী লীগ নেতার জামিন, আদালতে আইনজীবীদের হট্টগোল

হবিগঞ্জের আদালতে হামলা মামলায় আওয়ামী লীগ নেতার জামিনকে কেন্দ্র করে হট্টগোলের ঘটনা ঘটেছে। এ সময় বিচারক এজলাস থেকে নেমে যেতে বাধ্য হয়েছেন। 

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাহেলা পারভীন আদালতে এ ঘটনা ঘটে।  

খবর পেয়ে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনর রশীদ সংশ্লিষ্ট এজলাস কক্ষে এসে বিক্ষুব্ধ আইনজীবীদের সঙ্গে আলাপ করে পরিস্থিতি শান্ত করেন। প্রায় দুই ঘণ্টা মুলতবি থাকার পর পুনরায় আদালত কার্যক্রম শুরু হয়।

আদালত সূত্রে জানা যায়, গত ১৬ জুলাই বৈষম্যবিরোধী আন্দোলনে শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ এলাকায় ছাত্র–জনতার ওপর হামলা হয়। এ ঘটনায় সাবেক এমপি ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে প্রধান করে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ৯৮ জন নেতা–কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের হয়। ১৩ সেপ্টেম্বর ওই মামলার ২ নম্বর  আসামি চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রজব আলী গ্রেপ্তার হন।

আজ জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাহেলা পারভীন ওই মামলার শুনানি শেষে আসামির জামিন মঞ্জুর করেন। এ সময় বাদীপক্ষের আইনজীবীরা ক্ষুব্ধ হয়ে এজলাসে হট্টগোলের সৃষ্টি করেন। উদ্ভূত পরিস্থিতিতে বিচারক এজলাস ছেড়ে খাস কামরায় চলে যান।

এ বিষয়ে বাদীপক্ষের আইনজীবী গুলজার খান বলেন, “আওয়ামী লীগ নেতা রজব আলীর জামিন মঞ্জুর হওয়ায় আমরা আদালতে জোরালো প্রতিবাদ করেছি।”

আসামি পক্ষের আইনজীবী মো. সাহিদ মিয়া বলেন, “আমার মোয়াক্কেল একজন সাবেক ইউপি চেয়ারম্যান ও বয়স্ক লোক। তার বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ নেই।”

Link copied!