• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ত্রাণ দিতে গিয়ে বিএনপির দুই পক্ষের সংঘর্ষ


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৯:৫৩ পিএম
ত্রাণ দিতে গিয়ে বিএনপির দুই পক্ষের সংঘর্ষ

কুমিল্লার নাঙ্গলকোটে ত্রাণ বিতরণের সময় বিএনপির দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন পাঁচজন।

শনিবার (৩১ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে নাঙ্গলকোট এ আর উচ্চ বিদ্যালয় মাঠে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বক্তব্য দিয়ে স্থান ত্যাগের পর ঘটে এ ঘটনা।

এতে যুবদল নেতা মো. সাইফুল ইসলাম (৩৯), ৭ নম্বর ওয়ার্ড যুবদলের প্রচার সম্পাদক শাহাবুদ্দিন (৩৫) সহ অন্তত পাঁচজন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, অনুষ্ঠানের শেষে পর্যায়ে উপজেলা বিএনপির সভাপতি নজির আহম্মদ ভূঁইয়া বক্তব্য দিচ্ছিলেন। এসময় নাঙ্গলকোটের সাবেক সংসদ সদস্য আব্দুল গফুর ভূঁইয়ার লোকজন ‘ভুয়া ভুয়া’স্লোগান দিতে থাকেন। একপর্যায়ে নজির ভূঁইয়ার লোকজনের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এতে নজির ভূঁইয়ার লোকজনের হামলায় গোফুর ভূঁইয়ার লোকজন এলাকা ছেড়ে পালিয়ে যান। এ ঘটনায় মুহূর্তের মধ্যে নাঙ্গকোট বাজারে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ছোটাছুটি শুরু হয়।

এ বিষয়ে সাবেক সংসদ সদস্য আবদুল গফুর ভূঁইয়া বলেন, “নজির ভূঁইয়া মুর্খ লোক, তিনি কী বক্তব্য দিতে পারেন? তার বক্তব্যে ভুয়া বলার কী আছে! তারপরও যে ভুল বোঝাবুঝি হয়েছে সেটি আমরা মেনে নিয়েছি। আহতদের বলেছি এটা নিয়ে বাড়াবাড়ি না করতে।”

নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে ফজলুল হক বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। তবে পুলিশ পৌছার আগেই শান্ত হয় পরিস্থিতি। এ ঘটনায় এখনো থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Link copied!