• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

আদালতকে যে তথ্য দিয়েছেন বিচারপতি মানিক


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০৭:০০ পিএম
আদালতকে যে তথ্য দিয়েছেন বিচারপতি মানিক

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে সিলেটের কানাইঘাট উপজেলার দনা সীমান্ত এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এরপর তাকে আদালতে ওঠানো হলে বিচারক কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

শনিবার (২৪ আগস্ট) বিকেল ৪টা ১০ মিনিটে সিলেটের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট-১ এর আলমগীর হোসেনের আদালত এই নির্দেশ দেন। আদালতে আসামিপক্ষের কোনো আইনজীবী উপস্থিত ছিলেন না।

এসময় আসামি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক আদালতকে জানিয়েছেন, তিনি শারীরিকভাবে অসুস্থ।

আদালত বিষয়টি আমলে নিয়ে জেলকোড অনুযায়ী তাকে চিকিৎসা দেওয়ারও নির্দেশ দিয়েছেন।

সিলেট জেলা পুলিশের কোর্ট ইনসপেক্টর জামসেদ আলম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, “এইচ এম শামসুদ্দিন মানিককে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয়। পরে কোর্টের বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।”

এদিকে সাবেক বিচারপতি মানিককে আদালতে হাজির করার সময় অনেকে তার দিকে ডিম ও জুতা নিক্ষেপ করেন। এ সময় কয়েকজন হামলার চেষ্টাও চালান। পরে কঠোর নিরাপত্তা দিয়ে তাকে আদালতে নিয়ে যায় পুলিশ।

প্রসঙ্গত, শুক্রবার (২৩ আগস্ট) রাত সোয়া ১১টার দিকে সিলেটের কানাইঘাট উপজেলার দনা সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালিয়ে যাওয়ার সময় সাবেক বিচারপতি মানিককে আটক করে বিজিবি।

পরে শনিবার ভোরে সিলেটের কানাইঘাট দনা সীমান্ত বিজিবি ক্যাম্পের সদস্যরা তাকে কানাইঘাট থানায় হস্তান্তর করেন। তার বিরুদ্ধে মামলা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Link copied!