• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

মুক্তিযোদ্ধা কোটা নিয়ে আপিল বিভাগে রিভিউ করতে চান মুক্তিযুদ্ধমন্ত্রী


নরসিংদী প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২৬, ২০২৪, ০৪:০১ পিএম
মুক্তিযোদ্ধা কোটা নিয়ে আপিল বিভাগে রিভিউ করতে চান মুক্তিযুদ্ধমন্ত্রী

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজ্জাম্মেলক হক বলেছেন, “আন্দোলনের প্রেক্ষাপটে মহামান্য আদালত যে রায় দিয়েছেন, আমরা সেটিকে স্বাগত জানাই। মেধার ভিত্তিতে ৯৩ শতাংশের পাশাপাশি মুক্তিযোদ্ধা কোটায় ৫ শতাংশের সুবিধা কারা নেবে তা জানতে মহামান্য আপিল বিভাগের কাছে আমার রিভিউ করব। এ বিষয়ে মুক্তিযোদ্ধাদের মতামত গ্রহণের জন্যও অনুরোধ জানানো হবে।” পাশাপাশি মুক্তিযোদ্ধাদের হৃদয়ে যে রক্তক্ষরণ হচ্ছে সেটি আইনি প্রক্রিয়ায় সমাধান করা হবে বলেও জানান তিনি।

শুক্রবার (২৬ জুলাই) দুপুরে নরসিংদীর পাঁচদোনায় সম্প্রতি দুর্বৃত্তদের হামলায় ক্ষতিগ্রস্ত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন পরিদর্শন ও মুক্তিযোদ্ধাদের সঙ্গে আলোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন।

নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলমের সভাপতিত্বে এসময় খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য ও সংসদ সদস্য শাহজাহান খান, নরসিংদী সদর আসনের সংসদ সদস্য লে. কর্ণেল (অব.) মোহাম্মদ নজরুল ইসলাম হিরো, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক চেয়ারম্যান হেলাল মোর্শেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সভা শেষে মন্ত্রী দুর্বৃত্তদের হামলা-ভাঙচুর ও অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত নরসিংদীর পাঁচদোনা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ও নরসিংদী জেলা কারাগার পরদির্শন করেন।

Link copied!