• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুকে পোস্ট দিয়ে ছাত্রলীগের দুই নেতার পদত্যাগ


নরসিংদী প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৭, ২০২৪, ০৬:২১ পিএম
ফেসবুকে পোস্ট দিয়ে ছাত্রলীগের দুই নেতার পদত্যাগ
ফারদিন ইসলাম ইফতি ও রাইয়াফ করিম সরকার। ছবি : সংগৃহীত

চলমান কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে ছাত্রলীগ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন নরসিংদীর দুই নেতা।

মঙ্গলবার (১৬ জুলাই) রাতে তাদের নিজ নিজ ফেসবুক আইডিতে স্ট্যাটাসের মাধ্যমে স্ব-স্ব পদ থেকে স্বেচ্ছায় সড়ে দাঁড়ানোর ঘোষণা দেন তারা। এই স্ট্যাটাস দেখার পর স্থানীয় নেতাকর্মীদের মধ্যে আলোচনা সমালোচনার ঝড় ওঠে।

পদত্যাগের ঘোষণা দেওয়া দুইজন হলেন নরসিংদী শহর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারদিন ইসলাম ইফতি এবং রাইয়াফ করিম সরকার।

শহর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারদিন ইসলাম ইফতি তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, “আমি ফারদিন ইসলাম ইফতি। সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক; নরসিংদী শহর ছাত্রলীগ। বিবেকের তাড়ণায় ও দেশের মানুষের স্বার্থে আমার নিজ পদবী থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিলাম।”

অন্যদিকে রাইয়াফ করিম সরকার তার স্ট্যাটাসে লিখেছেন, “আমি নরসিংদী সদর উপজেলার প্রথম নির্বাচিত চেয়ারম্যান মরহুম হাবিবুর রহমান হান্নান সরকার সাহেবের নাতি রাইয়াফ করিম সরকার। যুগ্ম সাধারণ সম্পাদক; নরসিংদী শহর ছাত্রলীগ। বিবেকের তাড়ণায় ও দেশের মানুষের স্বার্থে আমার নিজ পদবী থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিলাম।”

ফেসবুকে পদত্যাগের ঘোষণার পর রাইয়াফ করিম সরকার গণমাধ্যমকে বলেন, “আমার মা বোনদের ওপর হাত তোলা হয়েছে, এটা অন্যায়। আমরা আওয়ামী লীগকে ভালোবাসি। বঙ্গবন্ধুকে ভালোবাসি, শেখ হাসিনাকে ভালোবাসি। কিন্তু দেশের বর্তমান পরিস্থিতি দেখে আপাতত রাজনীতি করার ইচ্ছে নেই। আমার পরিবার আগে থেকেই আওয়ামী রাজনীতিতে যুক্ত। আমি জানি কখন কী করা লাগবে।”

অপরজন ফারদিন ইসলাম ইফতির সঙ্গে নানা মাধ্যমে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

দুই নেতার পদত্যাগের বিষয়ে নরসিংদী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহজালাল আহমেদ শাওন বলেন, “ফেসবুক থেকে বিষয়টি জেনেছি। তবে, তাদের বিষয়ে পরবর্তিতে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। আসলে আন্দোলনকে ঘোলাটে করছে একটা চক্র এবং সাধারণ শিক্ষার্থীদের ভুল বোঝানো হচ্ছে।”

Link copied!