• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক অবরোধ


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৭, ২০২৪, ০৫:০৯ পিএম
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক অবরোধ

কোটা সংস্কারের দাবিতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। এতে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

বুধবার (১৭ জুলাই) সকাল সাড়ে ১০টা থেকে বঙ্গবন্ধু সেতু গোল চত্ত্বর এলাকায় অবস্থান নিয়ে শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। আন্দোলনের কারণে বঙ্গবন্ধু সেতুর ওপরসহ মহাসড়কের প্রায় ১০ কিলোমিটার এলাকা জুড়ে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই আন্দোলনে যুক্ত হয়েছেন।

এদিকে মহাসড়কে পরিবহন চলাচল না করায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বন্ধ রেখেছে সেতু কর্তৃপক্ষ। এতে ভোগান্তিতে পড়েছেন চালক ও যাত্রীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, “কোটা পদ্ধতি সংস্কার করা হোক। যতক্ষণ পর্যন্ত কোনো সুরাহা না হচ্ছে ততক্ষণ পর্যন্ত সড়ক ছাড়ব না। এছাড়া নিরহ শিক্ষার্থীদের যেভাবে হত্যা করা হয়েছে সেটার বিচার চাই।”

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর আশরাফ জানান, শিক্ষার্থীরা একত্রিত হয়ে মহাসড়কের গোল চত্ত্বর এলাকায় অবস্থান নিয়েছে। তাদের মহাসড়ক ছেড়ে দেওয়ার জন্য বারবার বলা হচ্ছে। আন্দোলনের কারণে মহাসড়কে পরিবহন চলাচল বন্ধ রয়েছে।

Link copied!