• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ, যান চলাচল বন্ধ


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০৩:৫৯ পিএম
ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ, যান চলাচল বন্ধ

পুলিশি বাধা উপেক্ষা করে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক অবরোধ করেছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। এতে এই সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর সোয়া ১টার দিকে মহাসড়কের আশেকপুর বাইপাস এলাকায় তারা অবরোধ করেন। এসময় আন্দোলনকারীরা বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন।

এর আগে দুপুরে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে পুরাতন বাসস্ট্যান্ডে পৌঁছলে পুলিশ তাদের বাধা দেয়। কিন্তু শিক্ষার্থীরা পুলিশের বাধা উপেক্ষা করে মিছিল নিয়ে মহাসড়কে অবস্থান নেন।

বেলা ১১টার দিকে জেলা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী টাঙ্গাইল নিরালা মোড়ে অবস্থান নেয়। এসময় কোটা বিরোধী কয়েকজন সাধারণ শিক্ষার্থীরা মিছিল নিয়ে নিরালা মোড়ের দিকে যাওয়ার সময় হামলা ও ধাওয়া করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন জেলা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহান।

এসময় ছাত্রলীগের হামলায় ৩ জন শিক্ষার্থী আহত হন। পরে সাধারণ শিক্ষার্থীর একটি গ্রুপ টাঙ্গাইল পৌর উদ্যোনে একত্রিত হয়। পরে সেখান থেকে তারা টাঙ্গাইল প্রেস ক্লাবের সামনে গিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও এমএম আলী সরকারি কলেজের কয়েকশ শিক্ষার্থী মিছিল নিয়ে শহরে প্রবেশ করেন। এসময় খবরে নিরালা মোড়ে অবস্থান করা ছাত্রলীগের নেতাকর্মীরা সেখান থেকে চলে যায়।

অপরদিকে, শহরের বিভিন্নস্থানে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। কোনো অপ্রীতিকর অবস্থা এড়াতে কঠোর অবস্থানে রয়েছেন তারা।

সাধারণ শিক্ষার্থীরা জানান, শান্তিপূর্ণ কোটা সংস্কার কর্মসূচিতে ছাত্রলীগের নেতাকর্মীরা আতর্কিতভাবে লাঠিসোঠা নিয়ে হামলা চালায়। হামলায় তিনজন শিক্ষার্থী আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় একজনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবদুল্লাহ আল মামুন বলেন, কোনো প্রকার জানমালের ক্ষয়ক্ষতি হলে পুলিশ ব্যবস্থা নেবে। 

Link copied!