• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

বিপৎসীমার ওপরে পদ্মার পানি, প্লাবিত হচ্ছে নিম্নাঞ্চল


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৩, ২০২৪, ০৯:০৪ পিএম
বিপৎসীমার ওপরে পদ্মার পানি, প্লাবিত হচ্ছে নিম্নাঞ্চল

ফরিদপুরে পদ্মার পানি বিপৎসীমা অতিক্রম করেছে। গত ২৪ ঘণ্টায় পদ্মায় ৭ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে বর্তমানে ৭.৯৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে প্রতিদিন নতুন নতুন এলাকায় পানি প্রবেশ করছে।

উজানের ঢল ও যমুনা থেকে আসা পানিতে গত দুইদিন যাবৎ পদ্মার পানি বিপৎসীমা অতিক্রম করেছে। ফলে ফরিদপুরের চারটি উপজেলার ৯টি ইউনিয়নের নিম্নাঞ্চলে এ পানি প্রবেশ করেছে।
এসকল এলাকায় তলিয়ে যাচ্ছে ফসলি ক্ষেত। চরাঞ্চল ও নদীর তীরবর্তী এলাকায় মানুষের যাতায়াতে বেড়েছে দুর্ভোগ। পাট, বাদাম, তিল, ধান ক্ষেতে পানিতে তলিয়ে যাওয়ায় ক্ষতির মুখে পড়ছে চাষিরা।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, পদ্মার তীরবর্তী উপজেলার জনপ্রতিনিধি ও নির্বাহী কর্মকর্তাদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতিম সাহা জানান, উজান থেকে নেমে আসা ঢল এবং যমুনার পানি থেকেই মূলত এ অঞ্চলে নতুন করে পানি আসতে শুরু করেছে।

পার্থ প্রতিম আরও জানান, আরও কয়েক দিন পানি বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। তবে এতে বড় ধরনের ক্ষতির আশঙ্কা না থাকলেও নদীর তীরবর্তী অঞ্চল এবং চরাঞ্চলের মানুষের দুর্ভোগ বাড়বে।

Link copied!