• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

মেয়েকে লুকিয়ে রেখে জামাইয়ের বিরুদ্ধে গুমের মামলা, অতঃপর


নেত্রকোণা প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১০, ২০২৪, ০৫:০৯ পিএম
মেয়েকে লুকিয়ে রেখে জামাইয়ের বিরুদ্ধে গুমের মামলা, অতঃপর
জেলার মানচিত্র

নেত্রকোণার কেন্দুয়ায় জামাইকে ফাঁসা মেয়েকে লুকিয়ে রেখে গুমের মামলা করেন আ. খালেক। কিন্তু জামাইকে ফাঁসাতে গিয়ে উল্টো ফেঁসে গেছেন তিনি। এ ঘটনায় লুকিয়ে রাখা মেয়েকে মঙ্গলবার (৯ জুলাই) রাতে উদ্ধার করে পিবিআই। পরে মেয়ের স্বীকারোক্তি পাওয়ার পর শ্বশুরের বিরুদ্ধে মামলা করেন জমাই বিদ্যা মিয়া।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ২০১৬ সালে উপজেলার গড়াডোবা ইউনিয়নের চন্দলাড়া গ্রামের আ. খালেকের মেয়ে লিয়া আক্তারের সঙ্গে একই উপজেলার নওয়াপাড়া গ্রামের আব্দুর রহিমের ছেলে বিদ্যা মিয়ার বিয়ে হয়। সাংসারিক জীবনে তাদের মধ্যে নানা ঝামেলা চলছিল। এর মধ্যে গত ১৮ এপ্রিল লিয়া আক্তার নিখোঁজ হন।

পিবিআই নেত্রকোণার অতিরিক্ত পুলিশ সুপার শাহীনুর কবির বলেন, ‘লিয়া আক্তারের নিখোঁজের ঘটনায় তার বাবা আ. খালেক বাদী হয়ে মেয়েকে হত্যা করে লাশ গুমের অভিযোগ তোলেন। পরে গত ২৩ এপ্রিল আদালতে মেয়ের জামাইয়ের বিরুদ্ধে মামলা করেন। আদালত মামলাটির ভার নেত্রকোণা পিবিআইকে দিলে সংস্থাটি তথ্য-প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে নিশ্চিত হয়—এটি সাজানো মামলা।

শাহীনুর কবির আরও বলেন, এরপর অভিযান চালিয়ে লিয়া আক্তারকে ঢাকার তুরাগ এলাকার একটি ভাড়া বাসা থেকে উদ্ধার করা হয়। পরে লিয়ার স্বীকারোক্তি অনুসারে হয়রানির অভিযোগ এনে তার স্বামী বিদ্যা মিয়া শ্বশুরকে প্রধান আসামি করে মামলা করেন। মামলার অন্য আসামিরা হলেন বিদ্যা মিয়ার শাশুড়ি রোকেয়া আক্তার (৫৭) ও খালা শাশুড়ি আঙ্গুরা (৫০)। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Link copied!