• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ময়মনসিংহে ট্রেন আটকে বাকৃবির শিক্ষার্থীদের অবরোধ


ময়মনসিংহ প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১০, ২০২৪, ০১:৩৩ পিএম
ময়মনসিংহে ট্রেন আটকে বাকৃবির শিক্ষার্থীদের অবরোধ

‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে ঢাকা-ময়মনসিংহ রেলপথ অবরোধ করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরা।

বুধবার (১০ জুলাই) বেলা ১১টা থেকে বাকৃবির জব্বারের মোড়-সংলগ্ন এলাকায় ঢাকা থেকে জামালপুরগামী তিস্তা এক্সপ্রেস ট্রেনটি অবরোধ করেন তারা। 

এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন কোটা বিরোধী স্লোগান দিতে থাকেন।

এর আগে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিলের আয়োজন করেন। মিছিলটি বাকৃবির কে আর মার্কেটসহ গুরুত্বপূর্ণ সড়ক ও ভবন ঘুরে জব্বারের মোড়ে গিয়ে শেষ হয়। এরপর রেলপথ অবরোধ করেন শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা এক দফা কর্মসূচি ঘোষণা করেন। বাকৃবি শিক্ষার্থী ইরান মিয়া বলেন, “আজ থেকে আমরা এক দফা কর্মসূচি পালন করব। সরকারি চাকরির সকল গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে সংবিধানে উল্লিখিত অনগ্রসর গোষ্ঠী ও বিশেষ চাহিদাসম্পন্নদের জন্য কোটাকে ন্যায্যতার ভিত্তিতে ন্যূনতম পর্যায়ে এনে সংসদে আইন পাস করে কোটা পদ্ধতিকে সংস্কার করতে হবে।”

তিনি আরও বলেন, “দাবি আদায় না হওয়া পর্যন্ত এ দেশের ছাত্র সমাজ দেশব্যাপী ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি চালিয়ে যাবে। আজকে সন্ধ্যা পর্যন্ত রেলপথ অবরোধ করে রাখবে।”

শিক্ষার্থী প্রণব ঘোষ বলেন, “সরকারি চাকরির সকল গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা সংস্কার করতে হবে। অন্যথায় হরতালের মতো কর্মসূচি দেওয়া হবে।”

Link copied!