• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

জমির বিরোধে কৃষককে হত্যা


শেরপুর প্রতিনিধি
প্রকাশিত: জুন ২৯, ২০২৪, ০২:৪১ পিএম
জমির বিরোধে কৃষককে হত্যা

শেরপুরে জমিসংক্রান্ত বিরোধে জেরে ছামেদুল হক (৬৬) নামের এক বৃদ্ধ কৃষককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন।

শনিবার (২৯ জুন) সকালে সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের যোগিনীমুরা নামাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ছামেদুল হক ওই গ্রামের মৃত সায়েদ আলী মন্ডলের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, যোগিনীমুরা নামাপাড়া গ্রামের কৃষক ছামেদুল হকের সঙ্গে প্রতিবেশী পল্লী চিকিৎসক হারুন ও সিদ্দিক খলিফার সঙ্গে জমি নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলছিল। শনিবার সকালে ওই জমিতে কলাগাছ লাগাতে যান হারুন ও সিদ্দিকসহ তাদের লোকজন। এসময় বাধা দিতে গেলে প্রতিপক্ষের লোকজন ছামেদুল হককে মারধর করেন। একপর্যায়ে তাকে ক্ষেতের পানিতে চুবিয়ে গুরুতর আহত করেন। পরে তাকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ছামেদুল হকের ছেলে পারভেজ, ছোটভাই ফজলুল হকসহ তিনজন আহত হন।

ছামেদুল হকের ছেলে পারভেজ জানান, তার বাবার জমি লোকজন নিয়ে দখল করতে গিয়েছিলেন প্রতিবেশী হারুন ও সিদ্দিক। তাদের বাধা দিতে গিয়েই খুন হয়েছেন ছামেদুল। এসময় তাদের মারধরে আরও কয়েকজন আহত হন।

জেলা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আহসানুল মতিন সৈকত জানান, সামেদুল হককে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়।

এ ঘটনার পর পুলিশ সুপার আকরামুল হোসেন ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সাইদুর রহমানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সাইদুর রহমান বলেন, এ ঘটনায় এখনো কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

Link copied!