• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

যাত্রীবাহী বাস উল্টে নিহত ১, আহত ১৪


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: জুন ২৯, ২০২৪, ১১:০৬ এএম
যাত্রীবাহী বাস উল্টে নিহত ১, আহত ১৪
দুর্ঘটনা কবলিত বাস। ছবি : সংগৃহীত

চট্টগ্রামের সীতাকুণ্ডে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে গেছে। এরইমধ্যে ফায়ার সার্ভিস উদ্ধার কাজ শুরু করেছে। 

এ ঘটনায় একজন নিহত ও ১৪ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

শনিবার (২৯ জুন) সকাল ৯টার দিকে ফৌজদারহাটের ফকিরহাট এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, চট্টগ্রাম থেকে ফেনী যাচ্ছিল স্টারলাইন পরিবহনের একটি বাস। বাসটি ফকিরহাট এলাকায় গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে বাসের নিচে চাপা পড়ে আহত হন ৪ জন। পরে ফায়ার সার্ভিস গিয়ে সেখান থেকে একজনের মরদেহ ও আহত ৪ জনকে উদ্ধার করে।

এদিকে এই ঘটনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দেখা দিয়েছে দীর্ঘ যানজট।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রামের উপসহকারী পরিচালক মো. আব্দুর রাজ্জাক বলেন, সকাল ৯টা ৬ মিনিটের সময় আমাদের কাছে সড়ক দুর্ঘটনার খবর আসে। দুর্ঘটনার পরে ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়। এর মধ্যে গুরুতর আহত হন নোয়াখালীর বেগমগঞ্জের আরিফ (৩০), কুমিল্লার চৌদ্দগ্রামের আব্দুল মেতালেব (৫২) ও ফেনীর সোনাগাজীর স্বপ্না রানী (৪৯)।

বার আউলিয়া হাইওয়ে থানার ওসি খোকন চন্দ্র ঘোষ বলেন, ওভারটেকিং প্রতিযোগিতা ও অতিরিক্ত গতির কারণে দুর্ঘটনার কবলে পড়েছে স্টার লাইন পরিবহনের বাসটি। দুর্ঘটনার পর কিছু সময় মহাসড়কে গাড়ি আটকা পড়ে যানজটের সৃষ্টি হয়। তবে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মহাসড়কে উল্টে পড়া বাসটিকে সরিয়ে নিলে যানজট দূর হয়। দুর্ঘটনাকবলিত বাসটি থানায় এনে রেখেছেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

Link copied!