• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

দ্রব্যমূল্যের কারণে মানুষের মধ্যে ঈদের আনন্দ নেই : ফখরুল


ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৭, ২০২৪, ০৬:৩১ পিএম
দ্রব্যমূল্যের কারণে মানুষের মধ্যে ঈদের আনন্দ নেই : ফখরুল

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে ঈদুল আজহা সেভাবে উপভোগ করার সুযোগ থাকছে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১৭ জুন) সকালে ঈদের নামাজ শেষে ঠাকুরগাঁও জেলা শহরের নিজ বাসভবনে নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় শেষে এ কথা বলেন তিনি।

এর আগে জেলা স্কুলের ঈদগাহ ময়দানে মুসল্লিদের সঙ্গে ঈদের নামাজ আদায় করেন ফখরুল।

মির্জা ফখরুল বলেন, “এ সরকার জোর করে ক্ষমতা দখল করে আছে। সাধারণ মানুষ তাদের আর চায় না। প্রতিটি নির্বাচনেই আওয়ামী লীগ নিজেরাই প্রতিদ্বন্দ্বিতা করছেন। মানুষ ভোটকেন্দ্রে না গেলেও বাড়িয়ে ফলাফল ঘোষণা করছেন।”

বিএনপি মহাসচিব বলেন, “সাধারণ মানুষের মধ্যে আজ ঈদের আনন্দ নেই। দ্রব্যমূল্য বেশি হওয়ায় মানুষ আজ কোণঠাসা হয়ে পড়েছে। এ থেকে সবাই পরিত্রাণ চায়।”

এর আগে শনিবার (১৫ জুন) ঢাকায় এক আলোচনা সভায় সেন্টমার্টিন ইস্যুতে সরকারের সমালোচনা করেন মির্জা ফখরুল।

সেদিন মির্জা ফখরুল বলেন, “সেন্টমার্টিনে কেউ যেতে পারছে না। সেন্টমার্টিনে গেলে গুলি করা হচ্ছে। সেন্টমার্টিনে খাদ্য সংকট চরমে, তা নিয়ে সরকারের মাথাব্যথা নেই। সরকার নিশ্চুপ। কী দুঃখজনক অবস্থা! ‘সরকারের দাসসুলভ আচরণ ও নতজানু পররাষ্ট্রনীতির কারণে মিয়ানমার সরকারকে কিছু বলতে পারছে না ক্ষমতাসীনরা।”

বিএনপির এই নেতা আরও বলেন, “বাংলাদেশকে পরনির্ভরশীল ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করে যাচ্ছে সরকার। বর্তমান আওয়ামী শাসন আমলের মতো জাতির জন্য ঘন অমানিশা আর কখনো আসেনি।”

Link copied!