• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ভোটের ফল প্রকাশে দেরি হওয়ায় হামলা, ৩ গাড়ি ভাঙচুর


পঞ্চগড় প্রতিনিধি
প্রকাশিত: মে ২২, ২০২৪, ০৯:১৭ এএম
ভোটের ফল প্রকাশে দেরি হওয়ায় হামলা,  ৩ গাড়ি ভাঙচুর
উপজেলা নির্বাচনে ভোটের ফলাফল প্রকাশে দেরি হওয়ায় তিনটি গাড়ি ভাঙচুর করেছে বিক্ষুব্ধ জনতা।

পঞ্চগড়ের দেবীগঞ্জে উপজেলা নির্বাচনে একটি কেন্দ্রে ভোটের ফলাফল দেরিতে ঘোষণা করায় হামলার শিকার হয়েছেন দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীরা। এ সময় প্রশাসনের তিনটি সরকারি গাড়ি ভাঙচুর করে বিক্ষুব্ধ লোকজন। এতে একজন উপসচিবসহ আহত ছয়জন আহত হয়েছেন।

মঙ্গলবার (২১ মে) দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের দামানিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা ঘটে। 

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মিঠুন রায় (৩২) ও দীনবন্ধু রায় (৩৩) নামে দুজনকে আটক করেছে পুলিশ।

আহতরা হলেন নির্বাচনের দায়িত্বে থাকা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব আবু আউয়াল, ওই কেন্দ্রের সহকারী প্রিজাইডিং অফিসার কাদেরুল ইসলাম, উপসচিবের সহকারী জাহাঙ্গীর আলম, গাড়িচালক আবু বক্কর সিদ্দিক, আটোয়ারী থানার উপপরিদর্শক বুলু মিয়া ও গোয়েন্দা পুলিশের কনস্টেবল আব্দুল বারী আহত হন। আহতদের দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে দেবীগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার রুনা লায়লা বলেন, “ফলাফল ঘোষণায় দেরি হওয়াতে বিক্ষুব্ধ লোকজন প্রশাসনের লোকজনের ওপর হামলা করে। তারা তিনটি গাড়ি ভাঙচুর করে। আমরা দুজনকে আটক করেছি। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।”

তবে এটি বিচ্ছিন্ন ঘটনা উল্লেখ করে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, “ভোটের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে দুই প্রার্থীর লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দেয়। অতিরিক্ত পুলিশ ও বিজিবিসহ আমাদের লোকজন সর্বোচ্চ সহনশীলভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। কয়েকজন কর্মকর্তা-কর্মচারী সামান্য আহত হয়েছেন। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।”

Link copied!