• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

ত্রিপুরায় ফ্যাসিবাদের গংরা জমায়েত হওয়ার চেষ্টা করছে: হাসনাত আবদুল্লাহ


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৪, ০৯:৫২ এএম
ত্রিপুরায় ফ্যাসিবাদের গংরা জমায়েত হওয়ার চেষ্টা করছে: হাসনাত আবদুল্লাহ

ভারতের ত্রিপুরায় ফ্যাসিবাদের গংরা জমায়েত হওয়ার চেষ্টা করতে বলে অভিযোগ করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ। তিনি বলেন, “ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমে আমরা ফ্যাসিবাদের রূপকার খুনি শেখ হাসিনাকে দেশ থেকে পালিয়ে যেতে বাধ্য করেছি। পালিয়ে গিয়েও খুনি হাসিনা দেশকে নিয়ে ষড়যন্ত্র করছেন।”

শনিবার (১৯ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে কুমিল্লা নগরের কান্দিরপাড় এলাকার টাউন হল মাঠে মশাল মিছিলের শুরুতে সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন তিনি।

হাসনাত আবদুল্লাহ বলেন, “আমরা খবর পেয়েছি, কুমিল্লার পার্শ্ববর্তী সীমান্ত ত্রিপুরায় ফ্যাসিবাদের গংরা জমায়েত হওয়ার অপচেষ্টা করছেন। আমরা ফ্যাসিবাদের গংদের স্পষ্ট ভাষায় বলে দিতে চাই, তাদের ষড়যন্ত্র ও অপচেষ্টা কখনোই বাংলার মাটিতে সফল হবে না। ফ্যাসিবাদের দালাল যারা রয়েছে—ছাত্রলীগ, যুবলীগ, টোকাই লীগ, বাংলাদেশের কোথাও পুনর্বাসনের অপচেষ্টা করলে তাদের শক্ত হাতে দমন করা হবে। বাংলাদেশে আওয়ামী লীগের পুনর্বাসন হওয়ার ষড়যন্ত্র কখনোই সফল হতে দেওয়া হবে না।”

আওয়ামী লীগের ষড়যন্ত্র মোকাবিলায় প্রয়োজনে কুমিল্লা থেকেই প্রতিরোধ গড়ে তোলা হবে উল্লেখ করে হাসনাত আবদুল্লাহ বলেন, “আপনারা জানেন, বিগত সময় কুমিল্লার মানুষ খুনি বাহারের (সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহার) ত্রাসের রাজত্বে ভয়ের মধ্যে ছিলেন। ব্যবসায়ী থেকে শুরু করে হাসপাতাল, এমনকি রাস্তার ফুটপাতের ব্যবসায়ীদেরও বাহার বাহিনীকে চাঁদা দিতে হয়েছে। বাহার গংরা কুমিল্লার মধ্যে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। কুমিল্লাবাসী বাহারসহ ফ্যাসিবাদব্যবস্থাকেই বিলুপ্ত করেছে। এখনো তারা ষড়যন্ত্র করছে, কিন্তু তাদের কোনোভাবেই সফল হতে দেওয়া হবে না।”

সমাবেশ ও মশাল মিছিলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক আবু রায়হান, সাকিব হোসাইনসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

Link copied!