• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

স্ত্রীকে ফেরত চান যুবক, না পেলে আত্মহত্যা


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৪, ০৩:৪৩ পিএম
স্ত্রীকে ফেরত চান যুবক, না পেলে আত্মহত্যা
ছবি : সংগৃহীত

স্ত্রীকে ফেরত চেয়ে সংবাদ সম্মেলন করেছেন নূরুল হাসান প্রভাত (২৬) নামের এক যুবক। সংবাদ সম্মেলনে প্রভাত তার স্ত্রীকে অপহরণের অভিযোগ তোলেন তার শ্বশুরের বিরুদ্ধে। স্ত্রীকে দ্রুত উদ্ধার করে ফেরত না দিলে শ্বশুরবাড়িতে গিয়ে প্রকাশ্যে আত্মহত্যা করার হুমকি দেন তিনি।

শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে কুমিল্লা নগরীর একটি হলরুমে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন নূরুল হাসান প্রভাত।

ভুক্তভোগী নূরুল হাসান প্রভাত জেলার চৌদ্দগ্রাম উপজেলার কনকাপৈত ইউনিয়নের হিঙ্গুলা গ্রামের অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা নূরুল ইসলামের ছেলে। 
সংবাদ সম্মেলনে বলা হয়, একই এলাকার এনামুল হক ভূঁইয়া ওরফে দুলালের মেয়ে তানজিন সুলতানা নিলার (২১) সাথে নূরুল হাসান প্রভাতের প্রেমের সম্পর্ক ৫ বছরের। ওই সম্পর্কের জেরে গত ৩০ এপ্রিল বিয়ে করেন দুজন। 

এরই মধ্যে নিলা দুই মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। কিন্তু নিলার সঙ্গে প্রভাতের বিয়ে মেনে নিতে পারেনি তার বাবা ও পরিবারের লোকজন। গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের দিন নিলার বাবা-ভাইসহ সশস্ত্র এক দল সন্ত্রাসী নিলার স্বামীর বাড়িতে অতর্কিত হামলা চালায় এবং তার অসুস্থ বাবা নুরুল আমিন ও তার মাসহ পরিবারের লোকজনকে মারধর করেন।

এ সময় তারা বাড়িঘরে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করে নিলাকে জোরপূর্বক মাইক্রোবাসে তুলে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। এ ঘটনায় নিলার স্বামী নুরুল হাসান প্রভাত বাদী হয়ে গত ২৮ আগস্ট কুমিল্লার আদালতে এনামুল হক ভূঁইয়াসহ ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫ জনের বিরুদ্ধে অপহরণের মামলা করেন। 
আদালত মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন। এরই মধ্যে এ মামলার ৩ নম্বর আসামি স্থানীয় ইউপির সাবেক মেম্বার সজিবকে যৌথবাহিনী বিপুল পরিমাণ অস্ত্রসহ গ্রেপ্তার করে। 
সংবাদ সম্মেলনে নূরুল হাসান প্রভাত জানান, তার স্ত্রী এখনো উদ্ধার হয়নি। আসামিদের নির্যাতনে সে বেঁচে আছে কি না, তা-ও জানা যায়নি। এ ছাড়া মামলার আসামিরা বাদী ও তার পরিবারের লোকজনকে হুমকি দিয়ে যাচ্ছেন। তার স্ত্রী তাকে প্রচণ্ড ভালোবাসেন। যদি দ্রুত সময়ের মধ্যে শ্বশুরের কব্জা থেকে তার স্ত্রীকে উদ্ধার করে তার কাছে ফেরত না দেওয়া হয় তাহলে শ্বশুরবাড়ি গিয়ে জনসম্মুখে আত্মহত্যার ঘোষণা দেন নূরুল হাসান প্রভাত।

Link copied!